RG Kar: প্রতিবাদ-হেনস্থা, একাদশ শ্রেণির নাবালিকার হাত মুচড়ে দিল! কাঠগড়ায় TMC

আরজি কর কাণ্ডে উত্তাল বাংলা।

author-image
Aniruddha Chakraborty
New Update
TMC hj1.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ আরজি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ। 'ওই ওয়ান্ট জাস্টিস', 'তিলোত্তমার বিচার চাই'-স্লোগানে গোটা রাজ্য যখন গমগম করছে জনতার গর্জনে, ঠিক তখনই এক মেয়ের বিচার চাইতে গিয়ে আক্রান্ত আরও এক মেয়ে। অভিযোগ, মদ্যপ অবস্থায় একদল যুবক প্রতিবাদ কর্মসূচিতে যাওয়া এক নাবালিকার হাতের মাইক কেড়ে নেয়। হাত মুচড়ে দেয় বলে অভিযোগ। এরা সকলে তৃণমূলের দলবল বলে জানিয়েছেন নাবালিকার বাবা। গোটা ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে থানায়।

চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার কাঁচড়াপাড়ায়। আহত নাবালিকার নাম মৌ সরকার। সে কাঁচরাপাড়া সারদা দেবী উচ্চ বিদ্যালয়ের একাদশ শ্রেণির ছাত্রী। বর্তমানে সে কল্যাণী জওহরলাল নেহেরু হাসপাতালে চিকিৎসাধীন। জানা যাচ্ছে, গতকাল রাত্রিবেলা কাঁচরাপাড়া সকল মহিলা বিন্দু গান্ধী মূর্তির পদদেশে 'রাত দখলের' কর্মসূচি চলছিল। ওই কর্মসূচিটির নেতৃত্ব দিচ্ছিল মৌ।

নাবালিকার দাবি, আচমকাই মদ্যপ অবস্থায় একদল যুবক এসে তাদের ভাড়া করা মাইকটি দখল করে নেয়। সেটি চাইতে গেলে অভিযুক্তদের মধ্যে একজন একাদশ শ্রেণির নাবালিকার হাত মুচকে দেয়। অভিযোগ, তাকে ঘুষিও মারা হয়। এমনকী, তার পরিবার হুমকি দেওয়া হয়। গোটা ঘটনায় আতঙ্কিত ছাত্রীর পরিবার। পরবর্তীতে ওই ছাত্রীর পরিবার থানায় অভিযোগ দায়ের করে।

আক্রান্ত ছাত্রী বলে, "আমি ওদের পরিচয় জানি না। হঠাৎ করে এসে মাইক কেড়ে নেয়। আমি সেই মাইক চাইতে গেলে আমায় ঘিরে ধরে। ওরা সকলে মদ্যপ অবস্থায় ছিল।" অপরদিকে, আহত নাবালিকার বাবা সাংবাদিকদের ফোনে জানান, "আমার মেয়ে মিছিলের নেতৃত্ব দিচ্ছিল। স্লোগান দিচ্ছিল। হঠাৎ করে গান্ধীমোড়ে তৃণমূলের মিছিল থেকে আসা একটি ছেলে ওর হাত মুচড়ে দেয়। ওর মা আমায় ডেকে নিয়ে গেল। আমি যাই ওইখানে। ছেলেটাকে জিজ্ঞাসা করি এই কাজটা কি ভাল করলেন? একটা মেয়ের  হাত মুচড়ে দিলেন। আবার আপনারাই বলছেন জাস্টিস চাই? সঙ্গে সঙ্গে আমায় মারতে এল।"