R G Kar: কত টাকার অফার-ভিন্ন বক্তব্যের জটিলতা? এবার CBI-কে সব খোলসা করলেন তিলোত্তমার বাবা-মা

আরজি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ।

author-image
Aniruddha Chakraborty
New Update
CBI pic.jpg

নিজস্ব সংবাদদাতাঃ আরজি কর কাণ্ডে প্রতিদিন নতুন নতুন বিতর্কের সৃষ্টি হচ্ছে। এখন, কলকাতা পুলিশের তরফ থেকে তিলোত্তমার বাবা-মাকে আদৌ টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল কিনা, সেটাই আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। পুলিশের তরফ থেকে টাকা অফার করার বিষয়টি নিয়ে তিলোত্তমার বাবা-মায়ের তরফে দুটি ভার্সন সামনে এসেছে। আর সেই বিষয়েই কথা বলতে তিলোত্তমার বাড়িতে পৌঁছে যান খোদ সিবিআই কর্তারা। জানা গিয়েছে, শুক্রবার অর্থাৎ আজ সকালে সিবিআই টানা আড়াই ঘণ্টা তিলোত্তমার বাড়িতে ছিলেন। সূত্রে খবর, তাঁর বাবা-মায়ের সঙ্গে কথা বলেন সিবিআই কর্তারা। আরজি করের প্রতিবাদ মঞ্চে দেওয়া বক্তব্যের প্রেক্ষিতেও পুঙ্খানুপুঙ্খ জানতে চান আধিকারিকরা।

তিলোত্তমার বাবা-মা অভিযোগ করেছেন, ঘটনার দিনের পর যখন মেয়ের দেহ শায়িত ছিল, তখন টাকার অফার করেছিল পুলিশ। আরজি করের মঞ্চে প্রতিবাদ সভাতে নির্যাতিতার বাবা দাবি করেন, ডিসি নর্থ তাঁকে টাকার প্রস্তাব দিয়েছিলেন। তবে এই প্রথমবার নয়। একাধিকবার সাংবাদিকদেরও নির্যাতিতার বাবা-মা বলেছিলেন, পুলিশ টাকার প্রস্তাব দিয়েছিল।

এর আগে ড. সুবর্ণ গোস্বামী সহ কয়েকজন চিকিৎসক নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে দেখা করে বেরিয়ে বলেছিলেন, পুলিশ টাকা দিতে চেয়েছিল।  কিন্তু এই বিষয়েই একটা জটিলতা তৈরি হয় বৃহস্পতিবার। এদিন তৃণমূলের তরফে মন্ত্রী ব্রাত্য বসু ও শশী পাঁজা সাংবাদিক বৈঠক করে একটি ভিডিও দেখান।  তৃণমূল নেতা কুণাল ঘোষ সেই ভিডিও সামাজিক মাধ্যমে পোস্ট করেছিলেন, তাঁর দাবি সেটা পুলিশের কাছ থেকেই পেয়েছেন। আর তাতেই বিতর্কের সূত্রপাত। ভিডিওতে দেখা যাচ্ছে, নির্যাতিতার বাবা-মা স্পষ্ট বলছেন, পুলিশের তরফ থেকে টাকার কোনও প্রস্তাব দেওয়া হয়নি। আর তাতেই তৈরি হয় আরও বড় বিতর্ক। এবার সেই বিতর্কের রহস্য উদঘাটনে তিলোত্তমার বাড়িতে পৌঁছে যান সিবিআই আধিকারিকরা।