দীর্ঘ ২৫ বছর পর ভিন রাজ্য থেকে ফিরলেন ' নিখোঁজ ' গৃহবধূ

বাড়ি ফিরলেন গৃহবধূ।

author-image
Adrita
New Update
র

নিজস্ব সংবাদদাতা, দাসপুরঃ প্রায় ২৫ বছর আগে কলকাতায় বাপের বাড়ি যাওয়ার পথে নিখোঁজ হয়েছিলেন বছর ত্রিশের মানসিক ভারসাম্যহীন গৃহবধূ। সেই সময় শ্বশুরবাড়ি ও বাপের বাড়ি দুই তরফে অনেক খোঁজখবর করেও তার সন্ধান পাওয়া যায়নি। ২৫ বছর পর ক্ষণিকের জন্য নিজের স্মৃতি ফিরতেই, নিজের নাম-ঠিকানা মনে পড়তেই কেরালা রাজ্য পুলিশ ও পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের সহযোগিতায় দাসপুর থানার অন্তর্গত নিশ্চিন্তপুরের নিজের  স্বামীর বাড়িতে ফিরলেন বছর পঞ্চান্নর কালিদাসী দেবী।

এই বিষয়ে কালিদাস দেবীর স্বামী নিমাই দাস বলেন, '' স্ত্রী নিখোঁজের পর তাকে খুঁজে পাওয়ার সব চেষ্টা ব্যর্থ হয়। সেই সময় বছর ১২ এবং ১৩'র দুই ছেলে ও মেয়েকে ছেড়ে গিয়েছিলেন তিনি। কয়েক বছর অপেক্ষার পর তিনি দ্বিতীয় বিয়ে করেন। বর্তমানের সংসারেও এক ছেলে ও এক মেয়ে রয়েছে। প্রথম পক্ষের ছেলে রোগে ভুগে মারা  যায়। তবে বাড়িতে বৌমা ও নাতনি রয়েছে। ''

সূত্র মারফত আরও জানা গিয়েছে যে, চাষবাস ও দিনমজুর খেটে নিমাই বাবুর পরিবারের সংসার চলে। গত ১১ আগস্ট রাতে পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ ও দাসপুর থানার পুলিশের সহযোগিতায় সেই অভাবের সংসারেই ফিরে এসেছেন নিমাই বাবুর প্রথম স্ত্রী কালিদাস দেবী। তবে এখনও তিনি পুরোপুরি সুস্থ নয় বলে পরিবারের লোক মনে করছেন। তাকে নিয়ে ধন্ধে পড়েছে নিমাই বাবুর পরিবার।

কালিদাসী দেবী কিভাবে কেরালা রাজ্যের ওই মানসিক হাসপাতালে পৌঁছেছিলেন সে বিষয়টি জানা যায়নি। সেখানে তিনি প্রায় চার বছর চিকিৎসাধীন ছিলেন বলে পুলিশ সূত্রে জানা গেছে।