দূর্ঘটনা ঠেকাতে স্পিড ব্রেকার বসানোর উদ্যোগ জেলা পুলিশের

রাস্তায় যানচলাচলের ক্ষেত্রে সাধারণ মানুষ থেকে সকলকেই সচেতন হওয়া জরুরি।

author-image
Adrita
New Update
হ

নিজস্ব সংবাদদাতা, ঘাটালঃ পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল মহকুমার চন্দ্রকোনা,ঘাটাল ও দাসপুরে পথ দূর্ঘটনা নিত্য ঘটনা হয়ে দাঁড়িয়েছে।ইতিমধ্যে পথ দূর্ঘটনা প্রাণ কেড়েছে বহু মানুষের।অধিকাংশ ক্ষেত্রে এইসমস্ত পথ দূর্ঘটনার মুল কারণ হিসাবে দেখা দিয়েছে যানবাহনের গতি নিয়ন্ত্রণহীনতা। ঝাঁ চকচকে রাজ্যসড়কে কোথাও গতি নিয়ন্ত্রণের ব্যবস্থা না থাকায় বেপরোয়া গতিতে যানবাহন যাতায়াত করে থাকে। আর যার জেরে বিভিন্ন সময় নিয়ন্ত্রণ হারিয়ে একাধিক দূর্ঘটনার খবর সামনে আসে।

অনেকাংশে দূর্ঘটনা ঘটলে এলাকাভিত্তিক সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা রাজ্যসড়ক অবরোধ করে রাস্তায় গতি নিয়ন্ত্রণে স্পিড ব্রেকার বা বাম্পার বসানোর দাবি তুলে থাকে প্রায়শই। পূর্তদপ্তরের তরফে ঘাটাল, চন্দ্রকোনা ও দাসপুরে বেশকিছু জায়গায় রাজ্যসড়কে পিচ দিয়ে বাম্পার তৈরি করলেও,জনবহুল এলাকা সহ এমন বহু জায়গায় রাজ্যসড়কে যানবাহনের গতি নিয়ন্ত্রণে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

hiren

এবার সেই উদ্যোগ নিল পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ।পুলিশ প্রশাসন সূত্রে জানা গিয়েছে যে , জেলার বিভিন্ন থানা এলাকায় রাজ্যসড়কগুলিতে দূর্ঘটনাপ্রবণ জায়গাগুলিতে স্থানীয়দের সাথে কথা বলে স্পিড ব্রেকার বসানোর কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে জেলার ৬ টি থানা এলাকায় একাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। পুলিশের উদ্যোগে স্পিড ব্রেকার বসানোর কাজ চলছে বর্তমানে চন্দ্রকোনা থানা এলাকার রাজ্যসড়কে দূর্ঘটনা প্রবণ জায়গাগুলিতে। চন্দ্রকোনা-পলাশচাবড়ী,চন্দ্রকোনা-মেদিনীপুর সহ এমন একাধিক রাজ্যসড়কের গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে ঠিকাদারি সংস্থাকে দিয়ে স্পিড ব্রেকার বসানোর কাজ চলছে।

পুলিশের একাজে খুশি পথচলতি মানুষ থেকে এলাকার বাসিন্দারা। আগের তুলনায় যানবাহনের গতি অনেকটাই নিয়ন্ত্রণ করা সম্ভব হবে এবং দূর্ঘটনা ঘটার ক্ষেত্রেও অনেকটাই রাশ টানা যাবে বলে জানাচ্ছেন সাধারণ মানুষ।

hiring.jpg