সবজির দামে লাগাম টানতে প্রশাসনের বিশেষ নজদারি! মুখ্যমন্ত্রীর ঘোষণার পর কিছুটা নিয়ন্ত্রণে

বাজারে সবজির দামে এখন কী অবস্থা?

author-image
Anusmita Bhattacharya
New Update
coversobji

নিজস্ব প্রতিনিধি, তমলুক: হু হু করে বাড়ছে সবজির দাম। নাজেহাল অবস্থা মধ্যবিত্ত পরিবারের। সবজির দাম বৃদ্ধি পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক করে প্রশাসনিক কর্তাদের জানিয়ে দেওয়া হয় দ্রুত বাজারদর নিয়ন্ত্রণে নিয়ে আসতে। মুখ্যমন্ত্রীর নির্দেশের পর রাজ্যের অন্যান্য জেলার মতো পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন নড়েচড়ে বসে। 

বৃহস্পতিবার তমলুক মহকুমা প্রশাসন তমলুকের রেগুলেটেড মার্কেটে অভিযান চালায়। মার্কেটের প্রতিনিধিদের সাথে উপস্থিত ছিলেন তমলুকের এসডিও দিব্যেন্দু মজুমদার, এসডিপিও আফজল এবরারসহ অন্যান্যরা। সবজির দামে লাগাম টানতে বাজারে প্রশাসনিক অভিযান চলছে। অভিযানের জেরে সাময়িকভাবে দাম কমলেও পরে সুযোগ বুঝে তা বাড়িয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। বৃষ্টির জেরে সবজি ও আলুর দাম বেড়ে গিয়েছে বলে যুক্তি খাঁড়া করা হচ্ছে। কোন কোন সবজি কী দামে বিক্রি করা হচ্ছে, সঠিক দামে বিক্রি করা হচ্ছে কিনা তা এদিন প্রশাসনিক কর্তারা ঘুরে ঘুরে দেখেন। বাজার ঘুরে বিক্রেতাদের সাথে কথা বলে তাঁরা জানান, 'কিছু কিছু জিনিসের দাম ঠিক থাকলেও বেশ কিছু জিনিসের দাম একটু বেশি৷ সেগুলি দ্রুত নিয়ন্ত্রণে নিয়ে আসার কথা জানানো হয়েছে'। আগামীদিনেও একই ভাবে জেলার বিভিন্ন বাজারে অভিযান চলবে বলে জানান প্রশাসনিক কর্তারা।

এখন দেখার কবে বাজারে সবজির দাম নিয়ন্ত্রণে আসে। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর কিছুটা নিয়ন্ত্রণে এলেও আগামীদিনে কতটা কার্যকর হয় সেটাই দেখার।

Adddd