ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়নের তোড়জোড় শুরু রাজ্য সেচ দফতরের

ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়ন নিয়ে ১২ জুন সেচ দফতরের সঙ্গে বৈঠকে বসেছিলেন ঘাটালের সাংসদ দেব। আর সেই বৈঠকেই ঠিক হয়েছিল ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়নের প্রস্তুতি।

author-image
Probha Rani Das
New Update
COVddER.jpg

নিজস্ব সংবাদদাতাঃ ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়ন নিয়ে ১২ জুন সেচ দফতরের সঙ্গে বৈঠকে বসেছিলেন ঘাটালের সাংসদ দেব। আর সেই বৈঠকেই ঠিক হয়েছিল ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়নের প্রস্তুতি। আপাতত ঘাটালের বন্যার জলের চাপ কমাতে দাসপুরের দুই সেচ খাল চন্দেশ্বর ও শোলাটোপা খালকে গভীর করে খনন করা হবে বলে বেছে নেয় সেচ দফতর।

vbncbv10.jpg

সেই বৈঠকের ১০ দিনের মাথায়, সেচ দফতরের উচ্চপদস্থ আধিকারিকরা আজ শনিবার এসেছিলেন দাসপুরে। পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ১ নম্বর ব্লকের বিভিন্ন এলাকা ঘুরে খতিয়ে দেখলেন তারা। সেই বৈঠকেই প্রস্তাব ছিল দাসপুরের দুটি সেচ খালকে শিলাবতী ও কংসাবতীর সাথে যুক্ত করে জলের চাপ কমানো হবে। সেই প্রস্তাব খতিয়ে দেখতে আজ দাসপুরে এসেছিলেন সেচ দপ্তরের উচ্চপদস্থ আধিকারিকেরা।

vbncbv11.jpg

এছাড়াও সঙ্গে ছিলেন ঘাটাল দাসপুরের একাধিক শাসকদলের নেতৃত্বরা, উপস্থিত ছিলেন জেলা সেচ দফতরের একাধিক আধিকারিকেরা। প্রতিনিধি দলটি দাসপুরের চন্দেশ্বর খালের মুখ থেকে দাসপুরের সুরতপুর পর্যন্ত এলাকায় খতিয়ে দেখে। প্রায় ৫ কিলোমিটার প্রস্তাবিত খাল কাটাই করার বিষয়টি খতিয়ে দেখলেন প্রতিনিধি দল।

vbncbv12.jpg

লোকসভা ভোটে প্রধান  ইসু ছিল ঘাটাল মাস্টার প্ল্যান, এই ঘাটাল মাস্টার প্ল্যানকে হাতিয়ার করেছিল তৃণমূল থেকে বিরোধীরা। লোকসভা ভোটে ঘাটালে দেব জেতার পরেই, ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়ণের শুরু হলো তোড়জোড়। খুশি ঘাটালবাসী। এখন দেখার বিষয় হল শেষ মেষ ঘাটাল মাস্টার প্ল্যানের ভবিষ্যৎ কি হয়। 

Add 1