সুখবর, রাজ্য সরকারের বিরাট ঘোষণা, সরকারি কর্মীদের DA বাড়ল আরও ২০%

পশ্চিমবঙ্গে রাজ্য কর্মচারীদের জন্য জানা গেল সুখবর। জানা গিয়েছে, সরকারি কর্মচারীদের ২০% ডিএ বৃদ্ধি বাড়তে চলেছে।

author-image
Probha Rani Das
New Update
cmmamataer.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীদের জন্য এল সুখবর। রাজ্যে ডিএ ইস্যুতে বহুদিন ধরে আন্দোলন চালাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীরাএরই মধ্যে রাজ্য সরকারি কর্মীদের দুই থেকে তিন বার মহার্ঘ ভাতা বৃদ্ধি করেছে রাজ্য সরকার।

employeeq1.jpg

তবে এই নিয়েও সম্পূর্ণ ভাবে খুশি নন সরকারি কর্মীরা। কারণ তারা কেন্দ্রীয় হারে ডিএ চায়। তবে এরই মাঝে সরকারি কর্মচারীদের জন্য জানা গেল বিরাট সুখবর। জানা গিয়েছে, খুব শীঘ্রই ২০ শতাংশ বেশি হারে ডিএ পেতে চলেছেন এরাজ্যের রাজ্য সরকারি কর্মচারীরা। তবে, রাজ্যের সরকারি কর্মীদের মধ্যে সকলে এর আওতার মধ্যে আসবেন না।

mamatacmfk1.jpg

প্রসঙ্গত, রাজ্য সরকারি কর্মীরা আরও ২০ শতাংশ বেশি হারে ডিএ পাবেন। তবে শুধুমাত্র একটি মাসের জন্যই এটি হবে। ২০২৪ সালের ১ মার্চ রাজ্য সরকারের অর্থ দফতরের বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে যে, রাজ্য সরকারি কর্মচারীরা পঞ্চম বেতন কমিশনের আওতায় বেতন পাচ্ছেন এবং তাদের DA ১০ শতাংশ বৃদ্ধি করা হচ্ছে।

পঞ্চম বেতন কমিশনের আওতায় থাকা রাজ্যে সরকারি কর্মচারীরাও ১০% বাড়তি ডিএ পাবেন। জুন মাসের বেতনের সঙ্গে এই রাজ্য সরকারি কর্মচারীরা ১০ শতাংশ ডিএ বেশি পাবেন। অর্থাৎ তাদের প্রাপ্ত মহার্ঘ ভাতার পরিমাণ হয়ে দাঁড়াবে ১৭১%।