ওরাও পারে, ওরাও গড়ে

বিশেষ ভাবে সক্ষম শিশুদের জন্য বিশেষ উদ্যোগ নিল সমৃদ্ধি ফাউন্ডেশন। সহযোগিতায় দেশের অন্যতম অ্যাপ বাইক সংস্থা ৱ্যাপিডো। সারাদিন নাচে গানে আনন্দমুখর হয়ে উঠেছিল পরিবেশ।

author-image
Shroddha Bhattacharyya
New Update
special.jpg

নিজস্ব সংবাদদাতা : ওরাও পারে, ওরাও গড়ে। ওরাও শেখে সব! এমনই সব পারাদের নিয়েই অভিনব উদ্যোগ নিল দেশের অন্যতম অ্যাপ বাইক সংস্থা ৱ্যাপিডো (Rapido)। হুগলির (Hoogly) কানাইপুর বাশাই এর বনসাই প্রচেষ্টার বিশেষভাবে সক্ষম শিশুদের দেওয়া হল পড়াশোনার সামগ্রী। সমৃদ্ধি ফাউন্ডেশনের সঙ্গে মিলিত প্রয়াসে সমাজ সেবার নতুন দিগন্ত খুলল ওই সংস্থা।

এদিন হুগলির কোন্নগরের (Konnagar) ওই স্কুলের প্রায় ৭০ জন পড়ুয়ার হাতে তুলে দেওয়া হয় পড়াশোনার সামগ্রী। যারা প্রত্যেকেই বিশেষভাবে সক্ষম। প্রতি মুহূর্তে বঞ্চনার অভিযোগ তাদের ঘিরে থাকলেও এদিন ছিল এক অন্য পরিবেশ। কেউ গান, কেউ নাচ অথবা আবৃত্তিতে মাতিয়ে তোলে পরিবেশ। বাইক চড়ার অভিজ্ঞতা থেকে শুরু করে পড়াশোনা, বিশেষ শিশুরাও ভাগ করে নেয় ওদের অভিজ্ঞতা। এদিন ওই অ্যাপ নির্ভর বাইক সংস্থা ৱ্যাপিডোর পক্ষ থেকে উপস্থিত ছিলেন সুমন মণ্ডল। তিনি জানান, "এই উদ্যোগ আমাদের পক্ষে নেওয়া সৌভাগ্যের। আমরা চাই বারবার এমন কাজ করতে। মানুষের জন্য মানুষের মতো কাজ করতে চাই।" প্রায় একই সুরে ওই অ্যাপ বাইক সংস্থা ৱ্যাপিডোর উদ্যোগকে সাধুবাদ জানান সমৃদ্ধি ফাউন্ডেশন। তাদের তরফে অদিতি দত্ত বলেন, "আমরা নিরন্তর মানুষের জন্য কাজ করি। কিন্তু এরকম একটা উদ্যোগের সঙ্গে থাকতে পেরে ভালো লাগছে।" বিশেষ শিশুদের পাশে থাকুন সবাই, আবেদন করেন ওই স্কুলের সঙ্গে জড়িত শিক্ষকরা।

 

flamefood1

 

cityaddnew

 

flavourfood