শিক্ষারত্ন সম্মান ফেরলেন আরও এক অবসরপ্রাপ্ত শিক্ষক

পুরস্কার জেলাশাসকের হাত দিয়ে রাজ্য সরকারকে ফেরত পাঠালেন তিনি।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
bnm,k

File Picture

নিজস্ব সংবাদদাতা: আরজি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে শিক্ষারত্ন পুরস্কার ফেরালেন মুর্শিদাবাদের এক প্রাক্তন স্কুল শিক্ষক। শুক্রবার দুপুরে বহরমপুরের ধপঘাটি এলাকায় কংগ্রেসের শিক্ষক সংগঠনের একটি কনফারেন্স রুমে সাংবাদিক বৈঠক করেন হরিহরপাড়া হাজি আলাম বক্স সিনিয়র মাদ্রাসার প্রাক্তন শিক্ষক গোলাম মোস্তফা সরকার। 

তিনি সাংবাদিক বৈঠকে জানান, গত ২০১৬ সালে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে স্কুলের ভালো কাজ কর্মের জন্য শিক্ষারত্ন পুরস্কার তাঁর হাতে তুলে দেওয়া হয়। কোলকাতার নজরুল মঞ্চে ২০১৬ সালের শিক্ষক দিবসের অনুষ্ঠানে ৫ই সেপ্টেম্বর তিনি এই পুরস্কার পান। পাশাপাশি ২৫ হাজার টাকা পুরস্কার মানিও তাকে দেওয়া হয়। তখন শিক্ষারত্ন পুরস্কার পেয়ে খুশি হলেও বর্তমানে আরজি কর কাণ্ডের জেরে এই পুরস্কার পেয়ে খুশি হতে পারছেন না তিনি। 

bnhjiku
File Picture

তাই আরজি কর কাণ্ডের আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে সমর্থন করার জন্য এই পুরস্কার জেলাশাসকের হাত দিয়ে রাজ্য সরকারকে ফেরত পাঠালেন তিনি। পাশাপাশি ২৫ হাজার টাকাও ফেরত পাঠিয়েছেন তিনি। কেননা এখন আরজি কর কাণ্ডের বিচার চান প্রাক্তন শিক্ষক। তাই সরকারের দেওয়া পুরস্কার নিজের কাছে আর রাখতে পারবেন না, বলে জানিয়েছেন গোলাম মোস্তফা সরকার।

nhmjmkjl
File Picture

Adddd