পুজোর মুখে আবারও শিলাবতী নদীর জল বেড়ে গেল! ডুবতে বসেছে ঘাটাল

পুজোর মুখে আবারও শিলাবতী নদীর জল বেড়ে প্লাবিত ঘাটাল পৌর এলাকা।

author-image
Anusmita Bhattacharya
New Update
coversila

নিজস্ব প্রতিনিধি, ঘাটাল: দুর্গাপুজোর মুখে আবারও নতুন করে ঘাটালের শিলাবতী নদীর জল বেড়ে প্লাবিত ঘাটাল পৌর এলাকার নিচু জায়গাগুলি।জলে ডুবেছে পৌর এলাকার রাস্তাঘাট থেকে শুরু করে বিস্তীর্ণ এলাকা। নৌকা ও ডিঙ্গি করে চলছে যাতায়াত। ইতিমধ্যেই জল ঢুকেছে ঘাটাল পৌরসভার ৫, ৯, ১০ নম্বর ওয়ার্ডে। যদিও কয়েকদিন আগেই শিলাবতী নদীর জল বেড়ে প্লাবিত হয়েছিল ঘাটাল পৌর এলাকার বিস্তীর্ণ এলাকা। সেই জল কমে যাওয়ার কয়েক দিনের মধ্যেই পুজোর মুখে আবারও নতুন করে প্লাবিত ঘাটাল পৌর এলাকা। বন্যার জল আরো বাড়তে পারে সেই আশঙ্কায় দুশ্চিন্তায় রয়েছে ঘাটালের বানভাসী এলাকার মানুষজন।

কদিন আগেই বাঁকুড়ার মুকুটমনিপুর জলাধার থেকে জল ছাড়া হয় যা চন্দ্রকোনা হয়ে ঘাটালের শিলাবতী নদীতে মেশে। পাশাপাশি কয়েকদিনের ভারি বৃষ্টির জেরেও নদীতে জলস্তর বৃদ্ধি হয়েছে বলে খবর।

ঘাটাল ছাড়াও কয়েক দিনের লাগাতার বৃষ্টিতে শিলাবতী নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ায় চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের ভগবন্তপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ঘোষকিরা এলাকায় গ্রাম পঞ্চায়েতের তৈরি কাঠের সেতুটি জলের তলায়। এই সেতুর উপর দিয়ে যাতায়াত একাধিক গ্রামের মানুষের। গুরুত্বপুর্ণ এই সেতুর উপর দিয়ে জল বয়ে চলায় ভোগান্তি বসিন্দাদের। সেই সেতুর উপর দিয়েই চলছে ঝুঁকি নিয়ে যাতায়াত।