সোনার দোকানে ডাকাতি, অভিযুক্ত ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ

দোকানে ভয়াবহ ডাকাতি।

author-image
Adrita
New Update
coverউয়জন

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা, ব্যারাকপুরঃ ব্যারাকপুর স্টেশনের অদূরে আনন্দপুরীতে সোনার দোকানে ডাকাতির ঘটনায় অভিযুক্ত পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল ব্যারাকপুর আদালত। গত ৩১ আগস্ট আদালত ঘটনায় অভিযুক্ত পাঁচজনকে দোষী সব্যস্ত করেছিল।

আজ শনিবার ব্যারাকপুর আদালতে তোলা হলে বিচারক অভিযুক্তদের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেন। যদিও এই রায়ে খুশি নন স্বর্ণ ব্যবসায়ী নীল রতন সিংহ। তিনি বলেন, " না, আমি মোটেই খুশি নই। একদমই খুশি নই। কারণ, একজনের অন্তত পক্ষে ফাঁসি হওয়া উচিত ছিল। যে আমার ছেলেকে মেরেছে। '' অপরদিকে সরকারি আইনজীবী বিভাস চ্যাটার্জি বলেন, '' আদালতের রায়ে তিনি পুরোপুরি খুশি নন। তিনি আদালতে খুনির ফাঁসির দাবি করেছিলেন। ''  

প্রসঙ্গত উল্লেখ্য যে, ২০২৩ সালের ২৪ মে সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায় ভর সন্ধে সন্ধে ৬টা বেজে ৫ মিনিট নাগাদ জনবহুল ব্যারাকপুর স্টেশনের অদূরে আনন্দপুরীতে একটি সোনার দোকানে ডাকাতির ঘটনা ঘটেছিল। ডাকাতিতে বাধা পেয়ে দুষ্কৃতীরা স্বর্ণ ব্যবসায়ী নীল রতন সিংয়ের পুত্র ২৬ বছরের নিলাদ্রী সিংহকে গুলি করে খুন করেছিল। শ্যুটআউটের পরেই দুষ্কৃতীরা মোটরবাইকে চেপে পাতুলিয়ার দিকে পালিয়ে যায় বলে পুলিশ সূত্রে দাবি।

ঘটনার তদন্তে নেমে তদন্তকারীরা পাঁচজনকে গ্রেপ্তার করেছিল। ১ বছর ৪ মাসের মাথায় সেই ঘটনায় ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল অতিরিক্ত জেলা দায়রা আদালত।

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, রায় ঘোষণার পর আদালতের মধ্যেই তদন্তকারী অফিসার ও বিশেষ সরকারি আইনজীবীকে এক দুষ্কৃতী হুমকি দেয় বলে অভিযোগ।