তৈরির আগেই উঠে যাচ্ছে পিচের আস্তরণ, ঝাড়গ্রামে আটকে রাস্তা তৈরির কাজ

নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি হচ্ছে। রাস্তা তৈরি শেষ হওয়ার আগেই পিচের আস্তরণ উঠে যাচ্ছে বলে অভিযোগ করে কাজ আটকাল ঝাড়গ্রামে নয়াগ্রামের বাসিন্দারা।

author-image
Tamalika Chakraborty
New Update
road construction.jpg

নিজস্ব সংবাদদাতা: নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি হচ্ছে পিচের পাকা রাস্তা। রাস্তা তৈরির সঙ্গে সঙ্গেই উঠে যাচ্ছে পিচের আস্তরণ। ঠিকাদার সংস্থার বিরুদ্ধে এমনই অভিযোগ করে রাস্তা তৈরির কাজ আটকালেন ঝাড়গ্রামের নয়াগ্ৰাম ব্লকের বড়খাকড়ি অঞ্চলের বাসিন্দারা।

অভিযোগ বড়খাকড়ি থেকে ছোটখাকড়ি পর্যন্ত নির্মীয়মাণ রাস্তা তৈরিতে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী। যার কারণে রাস্তার উপর পিচের আস্তরণ দেওয়ার সঙ্গে সঙ্গেই উঠে যাচ্ছে। তাই ঠিকাদার সংস্থা যাতে নিয়ম মেনে রাস্তা তৈরি করে, তার দাবিতে এদিন বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। আটকে দেন রাস্তা তৈরির কাজ।

উল্লেখ্য, ছোটখাকড়ি থেকে বড়খাকড়ি পর্যন্ত প্রায় তিন কিলোমিটার পিচের রাস্তা তৈরির কাজ হচ্ছে। গ্রামবাসীদের অভিযোগ রাস্তার ধুলো না সরিয়েই দেওয়া হচ্ছে পিচের আস্তরণ। তাও আবার খুবই অল্প পরিমাণে। রয়েছে সামগ্রীর মাপে কারচুপি। একাধিক অভিযোগ করে রাস্তা তৈরির কাজ আটকান গ্রামবাসীরা। তাদের দাবি ঠিকাদার সংস্থা সঠিক সামগ্রী দিয়ে রাস্তা তৈরি করুক। নাহলে অল্প কয়েকদিনের মধ্যেই রাস্তা বেহাল হয়ে পড়বে।