রাস্তার কাজে কাঁটা বন দফতর! গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভে গ্রামবাসী

রাস্তার কাজ এগোতে দিচ্ছে না বন দফতর। কিন্তু কেন?

author-image
Anusmita Bhattacharya
New Update
WhatsApp Image 2024-06-11 at 1.01.00 PM.jpeg

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: রাস্তার কাজে বাধা হয়ে দাঁড়িয়েছে বন দফতর। কাজের জন্য প্রয়োজনীয় নো অবজেকশন সার্টিফিকেট দিচ্ছে না বন দফতর। বন দফতরের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলে পোস্টার দিয়ে বিট অফিসের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভে সামিল গ্রামবাসীরা। এমনই ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা ৩ নম্বর ব্লকের অন্তর্গত আমশোর গ্রাম পঞ্চায়েতের ধামকুড়া গ্রামে। 

WhatsApp Image 2024-06-11 at 1.00.59 PM (1).jpeg

বিট অফিসে তালা দিয়ে বিক্ষোভ দেখাচ্ছে আমশোল, গোপীনাথপুর, শোলাগেড়িয়া, রাজবাঁধ সহ পার্শ্ববর্তী গ্রামের মানুষজন। গ্রামের বাসিন্দাদের দাবি, জেলা প্রশাসনের উদ্যোগে গ্রামের মানুষের দাবিকে মান্যতা দিয়ে কাঁচা মাটির রাস্তার পরিবর্তে পিচের রাস্তার কাজ শুরু হয়েছে। আর সেই রাস্তার কাজ শুরু হলেও বাধা হয়ে দাঁড়াচ্ছে বন দফতর। তাদের দাবি ধামকুড়িয়া বিট লাগোয়া প্রায় দুই কিলোমিটার রাস্তা গড়ছে বন দফতরের অধীনে। কিন্তু বারবার বন দফতরকে জানিয়েও বন দফতর এই দুই কিলোমিটার রাস্তার নো অবজেকশান সার্টিফিকেট না দেওয়ার জন্যই মাঝপথে বন্ধ রাস্তার কাজ।

WhatsApp Image 2024-06-11 at 1.01.00 PM (1).jpeg

এলাকার মানুষের অভিযোগ বারবার একাধিক প্রশাসনিক দফতরে জানিয়েও কাজের কাজ কিছু না হওয়ায় তারা বন দফতরের প্রধান গেটে তালা দিয়ে বিক্ষোভ শুরু করেছে। যদিও এই বিষয়ে ধামকুড়া বিট অফিসের বিট অফিসার সুকুমার মেটা সংবাদ মাধ্যমকে জানান, 'সমস্ত বিষয়টি উপরমহলে জানানো হয়েছে। পারমিশন উপর মহল দেবে, তাই আমার কিছু করার নেই। আজকের ঘটনাও আমি উপরমহলে জানিয়েছি, তবে আমরা উন্নয়নের পক্ষে'।

WhatsApp Image 2024-06-11 at 1.00.59 PM.jpeg