রাজ্যে ক্রমাগত অপরাধ-ভেঙে পড়েছে আইনশৃঙ্খলা! ব্যর্থ নীতিশ কুমার-তোপ প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর

বিহারের বর্তমান সরকারকে আক্রমণ করলেন আরজেডি নেতা তেজস্বী যাদব।

author-image
Aniruddha Chakraborty
New Update
1010793-nitish-kumar-tejashwi-yadav

file pic

নিজস্ব সংবাদদাতাঃ বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতা তেজস্বী যাদব বলেন, "বিহারে অপরাধ ক্রমাগত বাড়ছে কিন্তু সরকার তা আমলে নেয় না, এমনকি নির্যাতিতার পরিবারের কাছেও কেউ যায় না। আমরা অনেক ক্রাইম সিন পরিদর্শন করেছি, কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেছি কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা শুরু থেকেই বলে আসছি, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে পারছি না।" 

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে অপরাধের গ্রাফ বৃদ্ধি এবং বিশেষত ভিআইপি প্রধান মুকেশ সাহনির বাবার হত্যার পরে, ভারতীয় জোটের নেতারা বিহারের আইন-শৃঙ্খলা ভেঙে পড়ার বিরুদ্ধে রাজ্যব্যাপী প্রতিবাদ মিছিল করেছিলেন এবং জনগণের জীবন ও সম্পত্তির সুরক্ষা ও সুরক্ষার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। রাজ্যের আইনশৃঙ্খলার অবনতির বিরুদ্ধে আরজেডি, কংগ্রেস, সিপিআই, সিপিআই (এম), সিপিআই (এমএল) এবং ভিআইপির নেতা-কর্মীরা রাজ্যব্যাপী প্রতিবাদ মিছিল করেছিলেন। বিহারে আইনশৃঙ্খলা ভেঙে পড়ায় ক্ষোভ উগরে দিতে সরকার বিরোধী স্লোগান দেন নেতারা। তাদের অভিযোগ, সাম্প্রতিক অতীতে অপরাধের গ্রাফ আশঙ্কাজনকভাবে বেড়েছে এবং রাজ্যে কেউই নিরাপদ ও সুরক্ষিত বোধ করছেন না।

উল্লেখ্য, ভারতীয় ব্লক নেতারা অভিযোগ করেছেন যে নীতিশ কুমার সরকার বিরোধীদের কণ্ঠস্বর দমন করতে পুলিশকে অপব্যবহার করছে। নীতীশ কুমার সরকারের স্বৈরাচারী মনোভাব সত্ত্বেও বিরোধী দলগুলো নির্ভয়ে জনস্বার্থের বিষয়গুলো উত্থাপন চালিয়ে যাবে।