আগাছায় ঢাকা আবাসিক বিদ্যালয়, সাপের কামড়ে মৃত্যু, নিস্পত্তির দাবীতে অভিভাবকরা

আবাসিক বিদ্যালয়ের পরিকাঠামো অত্যন্ত শোচনীয়।

author-image
Adrita
New Update
ৎ

নিজস্ব সংবাদদাতাঃ আগাছায় ঢাকা পন্ডিত রঘুনাথ মুর্মু আবাসিক বিদ্যালয়। এই আবাসিক বিদ্যালয়েই সাপের কামড়ে মৃত্যু হয়েছে সপ্তম শ্রেণীর পড়ুয়া সিদ্ধান্ত মান্ডির। তার মৃত্যুর পর আবাসিক বিদ্যালয়ের পরিকাঠামো উন্নয়নের দাবি তুলে দুর্গাপুরের মহকুমা শাসকের দ্বারস্থ হয়েছে আবাসিক পড়ুয়াদের অভিভাবকরা।

hiren

আবাসিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ, হোস্টেলে স্থায়ী সুপার নিয়োগ,মেট্রন, গার্ড, কিচেন স্টাফ ও সুইপার নিয়োগ করার দাবি জানানো হয়। পাশাপাশি লাইট, ফ্যান শৌচালয়, দরজা লাগানোর দাবি জানানো হয়। বিদ্যালয়ের এবং হোস্টেলের চতুর্দিক সাফাই করতে হবে অভিভাবকের দাবী।

সূত্র মারফত জানা গিয়েছে যে, মঙ্গলবার দুপুরে দুর্গাপুরের মহকুমা শাসক সৌরভ চট্টোপাধ্যায়ের কাছে এমনই দাবি জানান আবাসিক বিদ্যালয়ের আদিবাসী পড়ুয়াদের অভিভাবকরা। দিসম আদিবাসী গাঁওতার রাজ্য পর্যবেক্ষক বুবুন মান্ডি জানান চলতি মাসের ১ তারিখ সপ্তম শ্রেণীর পড়ুয়া সিদ্ধান্ত মান্ডিকে সাপে কামড়ায়। চলতি মাসের ৬ তারিখ মৃত্যু হয় তাঁর। এইভাবে যাতে অন্য ছাত্রদের মৃত্যুর কোলে ঢলে না পড়তে হয় সেজন্য দ্রুততার সাথে বিদ্যালয় এবং হোস্টেলের সাফাই সহ ৩ দফার এক চিঠি জমা দেওয়া হয়। তাদের দাবি মেনে দ্রুত সেই কাজ হবে বলেও আশ্বাস দেন মহাকুমা শাসক বলেও জানান রাজ্য পর্যবেক্ষক বুবুন মান্ডি। 

hiring.jpg