বোমা উদ্ধার! যত কাণ্ড মুর্শিদাবাদে

রাজ্যে বোমা উদ্ধারের ঘটনা অব্যাহত। পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা হতেই ঘটে চলেছে একের পর এক অশান্তির ঘটনা। এগিয়ে মুর্শিদাবাদ।

author-image
Pallabi Sanyal
New Update
Breaking News

নিজস্ব সংবাদদাতা : পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার পর মনোনয়ন শুরু হতেই সংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছে মুর্শিদাবাদ। অশান্তি যেন পিছু ছাড়ছে না। ভোটের দিন ঘোষণা হতেই খড়গ্রামে ঝরেছে রক্ত। রাজনৈতিক হিংসার বলি হয়েছে কংগ্রেস কর্মী। এরপর দ্বিতীয় দিনের মনোননয় পর্বে  বিরোধীদের মনোননয়নে বাধা দানের অভিযোগ ওঠে শাসকের বিরুদ্ধে। এমনকি, ডোমকলে অঞ্চল তৃণমূল সভাপতির কোমরে গোঁজা আগ্নেয়াস্ত্র পুলিশের নজরে আসে। পরিস্থিতি এতটাই অগ্নিগর্ভ হয়ে ওঠে যে ব়্যাফ নামে এলাকায়। এরপর রবিবার উদ্ধার হল বোমা। মুর্শিদাবাদের হরিহর পাড়া ও সুতি থেকে তাজা বোমা উদ্ধার হয়েছে।

 প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার আগে থেকেই মুড়ি মুড়কির মতো বোমা উদ্ধারের ঘটনায় এগিয়ে রয়েছে বীরভূম ও মুর্শিদাবাদ। জেলায় জেলায় উদ্ধার হচ্ছে বেআইনি বাজি। চারিদিকে যে ভয়ের পরিবেশ তৈরি হয়ে রয়েছে তাতে কীভাবে অবাধ ও শান্তিপূর্ণ ভোট করানো সম্ভব তা নিয়ে উঠছে প্রশ্ন। ইতিমধ্যেই বিরোধীরা কেন্দ্রীয় বাহিনীর দাবিতে সরব হয়েছে। কমিশনের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছে তারা। এখন দেখার পঞ্চায়েত ভোট তকতটা শান্তিপূর্ণ হয়।