রেমালের ল্যান্ডফল হলেও স্বস্তি নেই এখনই! দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ভারী বৃষ্টির সতর্কতা

গতকাল মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমালের ল্যান্ডফল হলেও স্বস্তি মিলবে না এখনই। আজ সারাদিন রাজ্যের বিভিন্ন জেলায় অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

author-image
Probha Rani Das
New Update
heavy rain  in tamil nadu.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ গতকাল মধ্যরাতে সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপুপাড়ার মাঝে ল্যান্ডফল হয়েছে শক্তিশালী ঘূর্ণিঝড় রেমালেরগতকাল রাতভর দাপট দেখিয়েছে ঘূর্ণিঝড় রেমাল। আজ ভোররাত থেকেই ঝড়বৃষ্টি দেখা যাচ্ছে রাজ্যের বিভিন্ন জেলায়।

NYMTUHFJGYIUI

রবিবার মধ্যরাতে তীব্র ঘূর্ণিঝড় রূপেই স্থলভাগে প্রবেশ করে শক্তিশালী রেমালএরপর দীর্ঘ সময় ধরে রেমালের ল্যান্ডফল প্রক্রিয়া চলেজানা গিয়েছে, ল্যান্ডফল হওয়ার পরেও স্বস্তি নেই, কারণ রেমালের প্রভাব সোমবার সারাদিন ধরে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দেখা যাবেদক্ষিণবঙ্গের জেলায় জেলায় দিনভর তাণ্ডব চলবে ঘূর্ণিঝড় রেমালের।

cyclonew1.jpg

আজ সকাল পর্যন্ত রেমাল ঘূর্ণিঝড়ের মত অবস্থান করলেও পরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়। এরপর ধীরে ধীরে রাজ্যের উত্তর-পূর্ব দিকে এই নিম্নচাপ সরতে শুরু করে। তবে জানা গিয়েছে, আজ সারাদিন রাজ্যের জেলায় জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার নদীয়া ও মুর্শিদাবাদ জেলার বিভিন্ন অংশে বেশি বৃষ্টি হতে পারে। অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই দুই জেলায়। এছাড়াও বীরভূম, পূর্ব বর্ধমান, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা সহ হাওড়াতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও বইতে পারে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের এই জেলাগুলোতে ৫০-৬০ কিলোমিটার বেগে হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Add 1