বড় খবরঃ দান করলেন গোটা মাসের বেতন-এবার বড় সিদ্ধান্ত রাহুলের!

ওয়ানাড ভূমিধস নিয়ে এবার বড় সিদ্ধান্ত নিলেন কংগ্রেস সাংসদ কংগ্রেস সাংসদ।

author-image
Aniruddha Chakraborty
New Update
yfhjkl;

file pic

নিজস্ব সংবাদদাতাঃ বুধবার অর্থাৎ আজ জানা গিয়েছে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী সাংসদ হিসাবে তাঁর মাসিক বেতন তাঁর প্রাক্তন লোকসভা কেন্দ্র ওয়ানাডে ত্রাণ ও পুনর্বাসনের জন্য দান করেছেন, যা ধারাবাহিক ভূমিধসে ৪০০ জনেরও বেশি লোক মারা গেছে এবং হাজার হাজার মানুষ বাস্তুচ্যুত হওয়ার পরে স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।

লোকসভার বিরোধী দলনেতা তাঁর অনুদানের ২.৩০ লক্ষ টাকার একটি রশিদ ভাগ করে নিয়েছেন এবং কেরালা জেলায় ত্রাণ প্রচেষ্টায় যা কিছু করতে পারেন তা অবদান রাখার জন্য অন্যদের আহ্বান জানিয়েছেন।

লোকসভার বিরোধী দলনেতা এবং কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী টুইট করে জানিয়েছেন, "ওয়ানাডে আমাদের ভাই-বোনেরা একটি বিধ্বংসী ট্র্যাজেডি সহ্য করেছেন এবং তারা যে অকল্পনীয় ক্ষতির মুখোমুখি হয়েছেন তা পুনরুদ্ধার করতে তাদের আমাদের সমর্থন প্রয়োজন।  আমি আমার পুরো মাসের বেতন ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ ও পুনর্বাসন প্রচেষ্টায় সহায়তা করার জন্য দান করেছি। আমি আন্তরিকভাবে সমস্ত সহকর্মী ভারতীয়দের তাদের সাধ্যমতো অবদান রাখার জন্য অনুরোধ করছি - প্রতিটি ছোট বিট একটি পার্থক্য তৈরি করে।"

প্রসঙ্গত, কংগ্রেস নেতা আরও বলেছিলেন যে কংগ্রেস দ্বারা চালু করা স্ট্যান্ড উইথ ওয়ায়ানাড অ্যাপের মাধ্যমে মানুষ তাদের অবদান রাখতে পারেন।

গত লোকসভায় ওয়ানাড় আসনের প্রতিনিধিত্ব করেছিলেন রাহুল গান্ধী। এবার উত্তরপ্রদেশের ওয়ানাড ও রায়বরেলি থেকে জয়ী হয়েছেন তিনি। তিনি কেরালা আসনটি ছেড়ে দিয়েছেন এবং তার বোন এবং কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র সেখানে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, ভূমিধসের পরে, গান্ধী ভাইবোনেরা ওয়ানাডে গিয়েছিলেন এবং ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করেছিলেন। এক আবেগঘন বার্তায় রাহুল গান্ধী বলেন, 'আমার বাবা যখন মারা যান তখন আমি কী অনুভব করেছিলাম তা আমার মনে আছে। কিন্তু এখানে মানুষ শুধু বাবাকেই হারায়নি। তারা পরিবারকে হারিয়েছেন-ভাই, বোন, মা এবং বাবা। আমি জানি (যখন তার বাবাকে হত্যা করা হয়) তখন আমি কী অনুভব করেছি এবং এটা তার চেয়েও খারাপ।'