Panchayat Polls: আধ ঘণ্টা বন্ধ ভোট! নতুন করে আবার ভোট

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোটের মধ্যে এল বড় অভিযোগ। প্রিসাইডিং অফিসারকে কাজ করা থেকে আটকে রাখার অভিযোগ এল সামনে। প্রিসাইডিং অফিসার ও বিজেপির কর্মীরা তুলল সেই অভিযোগ।

author-image
Anusmita Bhattacharya
New Update
votekarnataka

ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: পঞ্চায়েত ভোটে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় অশান্তি, দিকে দিকে সন্ত্রাস। বেশিরভাগ অভিযোগ হিংসা, মারামারি, খুনের। এবার আবার এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। প্রিসাইডিং অফিসারকে ভোট কেন্দ্রের এক কোণায় নিয়ে গিয়ে আধ ঘণ্টা ধরে আটকে রাখা হল, এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন খোদ প্রিসাইডিং অফিসার ও বিজেপির কর্মীরা। ডেবরা ব্লকের সত্যপুর অঞ্চলের ৬২ নম্বর সত্যপুর পশ্চিম বুথ সত্যেশ্বর মাড়োতলা হাই স্কুলে বেশ কিছু দুষ্কৃতি এসে ঢুকে পড়ে ভোটগ্রহণ কেন্দ্রে। অভিযোগ তারা তৃণমূলের দুষ্কৃতী। এরপর তারা অভিযোগ তোলে যে প্রিসাইডিং অফিসার বিজেপির হয়ে ব্যালট পেপারে ভোট দিয়ে দিচ্ছে। এরপর তৃণমূলের দুষ্কৃতীরা ভোটগ্রহণ কেন্দ্রে গন্ডগোল করে। অভিযোগ, ব্যালট পেপার ছিনতাই করে নিজেরা ইচ্ছামতো ছাপ্পা ভোট দেয় এবং প্রিসাইডিং অফিসারকে ধরে নিয়ে গিয়ে আটকে রেখে দেয়। 

বিজেপি কর্মীদের আরো অভিযোগ, তাদের পোলিং এজেন্টকে ভোট কেন্দ্র থেকে বার করে দেওয়া হয় মেরে এবং পরেও ওই কেন্দ্রে আর বসতে দেওয়া হয়নি তাঁকে। এরপর প্রায় আধ ঘণ্টার উপর ভোটগ্রহণ বন্ধ থাকে। যদিও বিজেপির দাবি প্রায় এক ঘণ্টা বন্ধ ছিল এবং সেই সময় দুষ্কৃতীরা ছাপ্পা ভোট দেয়। এরপর সেক্টর অফিসার আসেন এবং পরে পুলিশ ফোর্স নিয়ে আসলে পুনরায় ভোট গ্রহণ শুরু করা হয়। বিজেপি এখন দাবি করছে যে পুনরায় নতুন করে ভোটগ্রহণ শুরু করতে হবে। উল্লেখ্য, এই বুথে কোনও কেন্দ্রীয় বাহিনীর দেখা পাওয়া যায়নি। ছিলেন শুধু তিনজন রাজ্য পুলিশের কর্মী।

presiding

তৃণমূলের দাবি প্রিসাইডিং অফিসার বিজেপির হয়ে কাজ করছে, এবং ব্যালট পেপারে বিজেপির দিয়ে দেওয়ায় এলাকার লোক প্রতিরোধ করেছে। ওই এলাকার মানুষ উত্তেজিত হয়ে ভোট বন্ধ রেখেছিল আধ ঘন্টা।

প্রিসাইডিং অফিসারের দাবি, বাইরে থেকে দশ-বারো জন দুষ্কৃতী এসে ভোটগ্রহণ কেন্দ্রে ঝামেলা ও গন্ডগোল করে এবং আধ ঘণ্টার মতো ভোটগ্রহণ বন্ধ করে দেয়। তাঁর আরো দাবি, তাঁকে রীতিমত জোর করে এক সাইডে নিয়ে গিয়ে আটকে রাখা হয়। তিনি যথারীতি তাঁর উর্ধতন অফিসারকে এই অভিযোগ জানাবেন। তাহলে কি এই বুথে আবার শুরু করা হবে ভোট?