Panchayat Polls: সব বাতিল, জিতে গেল TMC!

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট মিটে গেলেও ভোট নিয়ে বিতর্ক থামছে না কিছুতেই। একের পর এক সমস্যা দেখা দিচ্ছে। এবার আবার আজব কাণ্ড ঘটল। সব ব্যালট বাতিল হয়ে যাওয়ার পরেও তৃণমূলের প্রার্থীই জিতল ভোটে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
votepan

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: প্রিসাইডিং অফিসারের ভুলে বাতিল হয়েছে ব্যালট বাক্সের মধ্যে থাকা সব ব্যালট। শেষে পোস্টাল ব্যালটে জয়ী হলেন তৃণমূল প্রার্থী। জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের এই ঘটনায় পুনর্নির্বাচনের দাবি করেছে শাসক এবং বিরোধী দুই পক্ষই। তবে এই বিষয়ে কোনও অভিযোগ জমা পড়েনি বলে জানিয়েছেন জলপাইগুড়ির জেলাশাসক। 

পঞ্চায়েত নির্বাচনের ভোটগ্রহণের পর রাজ্য নির্বাচন কমিশন জানায় যে ব্যালট পেপারে প্রিসাইডিং অফিসারের সই ও সিল না থাকলে ব্যালট বাতিল করে দেওয়া হবে। জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের শিকারপুর গ্রাম পঞ্চায়েতের ১৮/৬৮ নম্বর বুথের ব্যালট বাক্স খুলে দেখা যায় যে সেখানে কোনও ব্যালট বৈধ অবস্থায় নেই। কোনওটায় নেই প্রিসাইডিং অফিসারের সই তো কোনওটা আবার সিল করে রাখা। যদিও ওই বুথের ১,৩২৯ জন ভোটারের মধ্যে ১,০৪৯ জন ভোট দেন। কমিশনের বিধি অনুসারে সমস্ত ব্যালট বাতিল করে দেওয়া হয়। তার আগে পোস্টাল ব্যালট গণনায় ওই বুথের ১০টি ভোটের মধ্যে ৫টি পান তৃণমূল প্রার্থী, ৪টি সিপিএম ও ১টি বিজেপি প্রার্থী। এর ফলে পোস্টাল ব্যালট গণনায় ১ ভোটে জয়ী হন তৃণমূল প্রার্থী জয়নাল চৌধুরী।