ইসিএল এলাকায় নিকাশি ব্যবস্থার বেহাল দশা, কর্মবিরতির ডাক

কর্মবিরতির ডাক।

author-image
Adrita
New Update
r

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ ইসিএল এলাকায় নিকাশি ব্যবস্থার বেহাল দশা। ফলে প্রবল বর্ষণে এলাকার বাড়িঘর জলমগ্ন। প্রতিবাদে কোলিয়ারি বন্ধ করে বিক্ষোভ স্থানীয়দের। ঘটনাটি ঘটেছে সোমবার পাণ্ডবেশ্বর বিধানসভার শঙ্করপুর কোলিয়ারিতে।

স্থানীয় বাসিন্দাদের দাবি কোলিয়ারি কর্তৃপক্ষ এলাকায় নিকাশি ব্যবস্থার দিকে নজর দেয়নি, দীর্ঘদিন যত্রতত্র ও জমা হয়েছে জঞ্জাল, আর সেই কারণেই প্রবল বর্ষণে জলমগ্ন হয়েছে খনি আবাসন গুলি । আর তাতেই চরম সমস্যায় পড়েছেন কয়েকশো স্থানীয় বাসিন্দা। ঘটনার জেরে বন্ধ হয়ে যায় খনির কাজ। সকাল আটটা থেকে বেলা সাড়ে দশটা পর্যন্ত চলে এই বিক্ষোভ। ঘটনাস্থলে পৌঁছায় বন বহাল ফাঁড়ির পুলিশ, ও ইসিএল এর নিরাপত্তা রক্ষী সিআইএসএফ।

পাশাপাশি ঘটনাস্থলে আসেন ছোড়া পঞ্চায়েতের প্রধান রামচরিত্র পাশওয়ান। তিনি বলেন, ইসিএলের কোলিয়ারির ম্যানেজার ও এজেন্ট এর সাথে কথা হয়েছে, এলাকার জমা জঞ্জাল ও নিকাশি নালা গুলির শীঘ্রই সাফাই করার ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি তিনি এও বলেন বিগত কয়েক দিনের প্রবল বর্ষণের প্রায় সব জায়গায় জলমগ্ন। আর সেই কারণেই এলাকার বাসিন্দারা তাদের ক্ষোভ প্রকাশ করতে এসেছিলেন কলিয়ারিতে । 

কোলিয়ারির ম্যানেজার বলেন, স্থানীয়দের সঙ্গে কথা হয়েছে, পাশাপাশি পঞ্চায়েত প্রদানের সঙ্গেও আলোচনা হয়েছে শীঘ্রই সমস্যার সমাধানের ব্যবস্থা গ্রহণ করা হবে। ম্যানেজারের আশ্বাসেই আড়াই ঘন্টা পর বিক্ষোভ তুলে নেন স্থানীয়রা।

Adddd