নদী বাঁধের ওপর বড় বড় গর্ত, যে কোনও সময়ে হবে দুর্ঘটনা!

কংসাবতী নদীর উপর যে বাঁধ রয়েছে তাতে বড় বড় গর্ত দেখা দিয়েছে। তাতেই বাঁধ ভেঙে গিয়ে বড়সড় ক্ষতির আশঙ্কা করছে ওই এলাকার বাসিন্দারা। এবার কী হবে?

author-image
Anusmita Bhattacharya
New Update
debra1

নিজস্ব প্রতিনিধি, ডেবরা: নদী বাঁধের ওপর বড় বড় গর্ত, নিম্ন মানের সংস্কারের কাজ হয়েছে। সেচ দপ্তরের উদাসীনতার অভিযোগ তুলল এলাকাবাসী। 

পশ্চিম মেদিনীপুর জেলার একটি অন্যতম নদীবেষ্টিত ব্লক হল ডেবরা ব্লক। ১৬ নং জাতীয় সড়কের উত্তর দিকের ৭টি অঞ্চল কংসাবতী নদী দিয়ে ঘেরা। খানামোহান, সত্যপুর, ষাঁড়পুর লোয়াদা ভবানীপুর, ভরতপুর, গোলগ্রাম ও মলিহাটি- এই অঞ্চলগুলির ওপর দিয়ে বয়ে গিয়েছে কংসাবতী নদী। আর এই কংসাবতী নদীর বাঁধেই লক্ষ্য করা গেল বড় বড় গর্ত। যাতায়াতের রাস্তা কিছু জায়গায় ভালো থাকলেও কিছু কিছু জায়গায় অবস্থা বেহাল। বর্ষা প্রবেশ করেছে ও নদীর জলও বাড়ছে। আর তাই এতে বন্যা পরিস্থিতি তৈরী হলে নদী বাঁধ ভেঙে যাওয়ার আশঙ্কা করছে এলাকাবাসী। পাশাপাশি নিম্নমানের কাজও হয়েছে বলে অভিযোগ তুলেছে এলাকাবাসী। যদিও এই বিষয়ে পশ্চিম মেদিনীপুরের সেচ দপ্তরের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার অরুপ কর জানিয়েছেন, 'বিষয়টি আমরা দেখব৷ ওখানে আমাদের যাঁরা রয়েছেন তাঁদেরকে আমরা পাঠাব ওই এলাকায়। চিন্তিত রয়েছে এলাকাবাসী'।