মানবিক বিদায়ী প্রধান! বৃষ্টিতেও যাচ্ছেন বাড়ি বাড়ি, দিচ্ছেন পুষ্টিকর খাদ্য

বৃষ্টির মধ্যেও মানুষের জন্য কাজ করে চলেছেন বিদায়ী পঞ্চায়েত প্রধান। টিবি রোগে আক্রান্ত রোগীদের জন্য পৌঁছে দিচ্ছেন পুষ্টিকর খাবার এবং অন্যান্য সামগ্রী।

author-image
Anusmita Bhattacharya
New Update
WhatsApp Image 2023-08-02 at 7.24.32 PM

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: মানবিক বিদায়ী প্রধান। টানা বৃষ্টিতে যেখানে সাধারণ মানুষ দৈনন্দিন কাজ করতে যেতে পারছেন না সেখানে ছাতা মাথায় করে টিবি রোগীদের পুষ্টিগুণে সমৃদ্ধ খাবার পৌঁছে দিলেন তিনি। তৃণমূল পরিচালিত ঝাড়গ্রামের রগড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান পঞ্চানন দাসের এমনই মানবিক রূপ দেখলেন এলাকাবাসী। 

ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের রগড়া গ্রাম পঞ্চায়েত এলাকার হরিপাল, দুর্গাপুর, গাইঘাটা, রাঙ্গামাটিয়া, কুচলাদাঁড়ীসহ মোট ১১ জন টিবি আক্রান্ত রোগী বসবাস করেন। এই ১১ জন টিবি রোগীর বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী দিলেন ও পাশে থাকার আশ্বাস দেন রগড়া গ্রাম পঞ্চায়েতের বিদায়ী পঞ্চায়েত প্রধান পঞ্চানন দাস। পঞ্চাননবাবু গত পঞ্চায়েত নির্বাচনে কাঠুয়াপাল আসন থেকে জয়লাভ করেন। কিন্তু এবার ওই আসনটি সংরক্ষিত হয়ে যাওয়ার জন্য তিনি বাগানসাই আসনে দাঁড়ান এবং বিপুল ভোটে জিতে যান। নিজের পুরনো এলাকায় না দাঁড়িয়েও বিপুল ভোটে জেতার ফলে বোঝাই যাচ্ছে তিনি কতটা জনপ্রিয় এলাকায়।

স্থানীয় টিবি রোগীদের এই বৃষ্টির মধ্যে খাবার পৌঁছে দেওয়া প্রসঙ্গে তিনি জানান, 'স্থানীয় আশাকর্মীদের কাছে আমি খবর পাই যে আমার রগড়া এলাকায় ১১ জন টিবি কর্মী আছে। পাশাপাশি এও জানতে পারি যে তাঁরা গরীব হওয়ার কারণে ঠিক মত পুষ্টিকর খাবার প্রতিদিন খেতে পান না। কিন্তু এই টিবি রোগীদের সঠিক ঔষুধের পাশাপাশি পুষ্টিকর খাবার খাওয়াটা খুবই জরুরি রোগ নিরাময়ের জন্য। সেই কথা ভেবেই আমি বৃষ্টির মধ্যেই বেরিয়ে পড়ে তাদের হাতে খাবার তুলে দিই'। পঞ্চাননবাবুর এই কাজ দেখে সবাই তাঁকে কুর্নিশ জানাচ্ছেন।