উপচে পড়া জল, ভাঙল রাস্তা, বিচ্ছিন্ন যোগাযোগ

অতি ভারী বৃষ্টি, জলমগ্ন এলাকা।

author-image
Adrita
New Update
g

নিজস্ব সংবাদদাতা, চন্দ্রকোনাঃ পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনায়র শিলাবতী নদীর জলস্তর  রবিবার রাতেই বিপদসীমা ছাড়িয়ে গিয়েছে। সোমবার সকাল থেকেই নদীর বাঁধ ছাপিয়ে জল উপচে পড়েছে নদী বাঁধ সংলগ্ন যাতায়াতের মোরাম বাঁধানো রাস্তায়। সোমবার দুপুর থেকেই নদীর জল সেই রাস্তা উপচে ঢুকতে শুরু করে কৃষি জমি ও পার্শ্ববর্তী এলাকায়।

সূত্র মারফত জানা গিয়েছে যে, দুপুরের পর নদীর জলের চাপ এতোটাই বেড়ে যায়, যার জেরে জলের তোড়ে ভেঙে গিয়েছে চন্দ্রকোনার বাঁকা ভবানীপুর এলাকায় ভবানীপুর থেকে বাগপোতা যাওয়ার গুরুত্বপূর্ণ মোরাম বাঁধানো রাস্তাটি। এর জেরে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে যে, ভবানীপুরের, বাগপোতাসহ একাধিক গ্রামের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, রাস্তা ভেঙে গিয়ে শিলাবতী নদীর জল হুহু করে ঢুকছে কৃষি জমি সহ বেশ কয়েকটি গ্রামে। এতে একদিকে বিঘার পর বিঘা কৃষি জমি জলের তলায় চলে গিয়েছে। এর ফলে দুশ্চিন্তায় রয়েছেন গ্রামের সাধারণ মানুষজন।

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ। এর ফলে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বেশ কয়েকদিন ধরে শুরু হয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত।