জেলা পরিষদের প্রার্থী তালিকা থেকে বাদ তৃণমূলের বিদায়ী কর্মাধ্যক্ষ!

পঞ্চম পর্বের মনোনয়নের আগেই পশ্চিম মেদিনীপুরে এ কী কাণ্ড! তৃণমূলের জেলা পরিষদের প্রার্থী তালিকায় নাম নেই বিদায়ী খাদ্য কর্মাধ্যক্ষের! অথচ তার মনোনয়ন সম্পন্ন হয়েছে।

author-image
Pallabi Sanyal
New Update
১৩

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর :  অবশেষে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের প্রার্থীদের নাম ঘোষণা করলো তৃণমূল। তাতে অজিত মাইতি, উত্তরা সিংহ হাজরা মতো বিধায়কদের নাম থাকার পাশাপাশি রয়েছে জেলা ঘাটাল সাংগঠনিক সভাপতি আশীষ হুদাইতের নামও। তবে তার থেকেও এখন জোর চর্চা শুরু হয়েছে জেলা পরিষদের বিদায়ী খাদ্য কর্মাধ্যক্ষ কণিকা মান্ডির নাম না থাকা নিয়ে। গত একবছর আগে মুখ্যমন্ত্রীর নির্দেশে খাদ্য কর্মাধ্যক্ষ হন কণিকা। প্রার্থী তালিকা ঘোষণার আগে বুধবার ডেবরার একটি জেলা পরিষদ আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন কণিকা মান্ডি। পরে তৃণমূলের প্রকাশিত তালিকায় দেখা গিয়েছে তার নাম নেই। 

উল্লেখ্য, একদিকে যখন আদিবাসী সম্প্রদায়ের সংগঠনগুলির সঙ্গে দফায় দফায় বৈঠক এবং তাদের তৃণমূলের প্রতি আকৃষ্ট করার চেষ্টা করছে রাজ্য নেতারা, ঠিক সেই সময় আদিবাসী কন্যা তথা বিদায়ী খাদ্য কর্মাধ্যক্ষের নাম বাদ। কণিকা জানিয়েছেন, "প্রথম থেকে শুনেছিলাম আমার নাম থাকবে। ব্লক সভাপতিও জানিয়েছিলেন আমি প্রার্থী হচ্ছি। সেই জন্য আমি মনোনয়ন জমা দিয়েছি। তবে পরে বিকেলে দেখলাম তালিকায় আমার নাম নেই। বিষয়টি নেতাদের জানাবো।" তিনি আশাবাদী দল তাকে প্রার্থী করবেন। এক তৃণমূল নেতা বলেন, "এটা রাজ্য নেতৃত্বের সিদ্ধান্ত অনুযায়ী তালিকা তৈরি হয়েছে। কেন তার নাম নেই সেটা বলতে পারবো না।" তবে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। বিজেপির এক নেতা বলেন, "চুরি করে, তোলাবাজি করে যারা টাকা উপরের নেতাদেরকে দিতে না পারবে, তারা টিকিট পাবে না। এটাই তৃণমূলের নীতি। সে ক্ষেত্রে হয়তো কণিকা টাকা দিতে পারেনি। তাই টিকিট পায়নি।"