সরকারি জমি জবরদখল! হঠাতই প্রশাসনিক বৈঠকের ডাক মুখ্যমন্ত্রী মমতার! বিরাট খবর

সরকারি জমি জবরদখল করার বিষয় নিয়ে কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Probha Rani Das
New Update
mamata nabannas.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বেশ কয়েকদিন আগেই শেষ হয়েছে ২০২৪ লোকসভা নির্বাচন। পশ্চিমবঙ্গে ২৯টি আসনে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস। এরপরই কঠোর হাতে প্রশাসনের রাশ ধরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর ১১ জুন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠক করেন। আবারও প্রশাসনিক বৈঠকের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। তিনি প্রশাসনিক বৈঠক ডেকে ১১ জুনের বৈঠকের ফলাফল জানতে চেয়েছেন।

cm mamatas dfs.jpg

প্রসঙ্গত, আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য ও জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করতে চলেছেনআজ বৃহস্পতিবার দুপুর আড়াইটে থেকে মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক করবেন গত সপ্তাহে নবান্নে জরুরি বৈঠক করে বিশেষ নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নির্দেশ দিয়েছিলেন, সরকারি জমি জবরদখল করার অভিযোগ উঠলে আর বরদাস্ত করা হবে না।

তিনি এই বশ্য নিয়ে রিপোর্ট চেয়েছেন। কোন কোন এলাকায় জমি দখল হয়েছে সেই নিয়ে তথ্য ও রিপোর্ট জানতে চেয়েছেন।

নবান্ন সূত্রে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় এবং শিলিগুড়ি অঞ্চল থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এই ব্যাপারে বেশ কয়েকটি অভিযোগ এসেছে। সেই কারণেই রাজ্যে নো টলারেন্স নীতি জারি করা হতে চলেছে।

mamata sadq1.jpg

আজ নবান্নে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট নির্দেশ দিয়েছেন, সরকারি জমি জবরদখলের অভিযোগ উঠলে কোনও রকম ভাভে বরদাস্ত করা হবে না আরএছাড়াও জমি দখলকারীদের যাতে কঠোর শাস্তি দেওয়া হয় সেই বিষয়টি সনিশ্চিত করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা।

লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পরে আবারও নবান্নে ফিরেছেন মুখ্যমন্ত্রী মমতারাজ্যে বিভিন্ন রকমের অসুবিধা এবং বাধা দূর করে সাধারণ মানুষকে আবারও সুসংগঠিত পরিষেবা ফিরিয়ে দিতে সক্রিয় হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সরকার। তাই তড়িঘড়ি রাজ্যের প্রশাসনিক কাজে তৎপর হতে চলেছে রাজ্য সরকার।

সম্প্রতি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠক নিয়ে কড়া নির্দেশ জানানোর পরেই রাজ্যের জেলাপ্রশাসকদের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যসচিব বি পি গোপালিকা। তিনি নির্দেশ দিয়েছেন, রাজ্যের জেলাপ্রশাসকদের তাঁদের নিজ নিজ এলাকার জমি সংক্রান্ত যাবতীয় নথিপত্র সংক্রান্ত রিপোর্ট নবান্নে পাঠাতে হবে।