OBC সার্টিফিকেট বাতিল হাইকোর্টে! বড় সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা! হয়ে গেল ঘোষণা

কলকাতা হাইকোর্টের নির্দেশে মুসলিমদের ৫ লক্ষ ওবিসি সার্টিফিকেট বাতিল করা হয়েছে। সেই নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

author-image
Probha Rani Das
New Update
cm mamatas dfs.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ গত বুধবার কলকাতা হাইকোর্ট এক বিশেষ গুরুত্বপূর্ণ রায় দিয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশে মুসলিমদের ৫ লক্ষ ওবিসি সার্টিফিকেট বাতিল করা হয়েছে। জানা গিয়েছে, ২০১১ থেকে ২০২৪ সাল পর্যন্ত লাগু করা সমস্ত ওবিসি সার্টিফিকেট বাতিল করা হয়েছে হাইকোর্টের এই নির্দেশে।

fgjm

এই নিয়ে উত্তপ্ত রাজ্যের রাজনৈতিক মহল। রাগে ফুঁসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। আজ দক্ষিণ ২৪ পরগনার এক নির্বাচনী জনসভায় মুখ্যমন্ত্রী বলেছেন, “আমরা উচ্চ আদালতে যাব। অনেক সার্ভে করে যে কাজগুলো হয়েছে, সেই কাজ গুলো বন্ধ হবে না। এখন গরমের ছুটি চলছে, সেটা খুললে আমরা উচ্চ আদালতে যাব। আদালতকে অসম্মান করি না। কিন্তু যে রায় বিজেপির কথায় হয়, সিপিআইএম-এর কথায় হয়, সেই রায়কে নিয়ে আমি সমালোচনা করি।

তিনি আরও বলেন, “ওবিসি সংরক্ষণ যেমন চলছে তেমন চলবে। একটা সার্টিফিকেট দিতে কত দিন সময় লাগে? কাস্ট সার্টিফিকেট কেড়ে নিলে কতখানি অসুবিধা হয়, তা আপনারা জানেন না? আপনাদের লজ্জা করে না?” 

Add 1