ফের বাড়ছে গরমের ছুটি! ১০ তারিখ খুলবে না স্কুল? নোটিশ দিল রাজ্য সরকার

রাজ্যে আবারও তাপমাত্রা বাড়ছে। এখনও তাপপ্রবাহ থেকে স্বস্তি মেলেনি রাজ্যবাসীর। সেই নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Probha Rani Das
New Update
JEYU

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ এখনও গরমের হাত থেকে রাজ্যবাসীর নিস্তার মেলেনি। গ্রীষ্মের দাবদাহে নাজেহাল গোটা রাজ্য। রম কমার কোনও লক্ষ্মণ নেই। তবে মাঝে বেশ কয়েকদিন টানা বৃষ্টির জেরে স্বস্তি মিলেছিল। তীব্র তাপপ্রবাহের জেরে গত ২২ এপ্রিল পশ্চিমবঙ্গের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে গরমের ছুটি ঘোষণা করেছে সরকার। জানানো হয়েছে জুনের প্রথম সপ্তাহেই স্কুল খুলবে।

summerkoll2.jpg

গত ৩ জুন রাজ্যের স্কুলগুলি খুলে গেলেও, ছাত্রছাত্রীরা স্কুলে যাবে আগামী ১০ জুন থেকে। এরই মধ্যে ফের তাপমাত্রা বাড়ার কারণে স্কুলগুলির চিন্তা বাড়ছে। তবে, আবারও কি রাজ্যে বাড়তে পারে গরমের ছুটি? তীব্র তাপপ্রবাহ এবং তাপমাত্রা বাড়তে থাকায় আবারও স্কুল বন্ধ রাখা সিদ্ধান্ত নিয়েছে একাধিক রাজ্য।

summerkoll3.jpg

দিল্লি এবং উত্তরপ্রদেশেও তাপমাত্রার রেকর্ড এতটাই বাড়ছে যে গরমের ছুটি আবারও বৃদ্ধি করা হয়েছে। দিল্লি সরকা৫০ দিন স্কুল বন্ধের ঘোষণা করেছে। উত্তরপ্রদেশেআগামী ১৮ জুন পর্যন্ত গরমের ছুটি নির্ধারণ করা হয়েছে। জানা গিয়েছে, রাজস্থানে গরমের দাপটে স্কুলের ছুটির দিন বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। মধ্যপ্রদেশেও আগামী ৩০ জুন পর্যন্ত রাজ্যের সমস্ত সরকারী স্কুলগুলিতে গরমের ছুটি থাকবে।

প্রসঙ্গত, এরাজ্যে আগামী ১০ জুন থেকে ছাত্রছাত্রীরা স্কুলে যাওয়া শুরু করবে। তবে ক্রমাগত তাপমাত্রা বৃদ্ধির কারণে রাজ্যে গরমের ছুটি আবার বাড়ানো হবে কিনা সেই নিয়ে এখনও কিছু জানায়নি পশ্চিমবঙ্গ সরকার।