রাজ্যপালের বিরুদ্ধে কোনও কুরুচিকর মন্তব্য নয়! কলকাতা হাইকোর্টে মামলা দায়ের

পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে কোনও মন্তব্য নয়। এমনটাই আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছে।

author-image
Probha Rani Das
New Update
123

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ চলতি মাসের শুরুতেই পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে। রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মী রাজ্যপালের বিরুদ্ধে এই অভিযোগ আনে। এরপরই এই বিষয় নিয়ে রাজ্যের রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়ে যায়।

cvannandd2.jpg

প্রসঙ্গত, যতক্ষণ না দোষ প্রামানিত হচ্ছে সেই পর্যন্ত রাজ্যপালের বিরুদ্ধে কোনও রকম মন্তব্য না করার আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছে।

highcourt34

জানা গিয়েছে, বৃহস্পতিবার প্রধান বিচারপতির এজলাসে আইনজীবী তাীর্থঙ্কর দে এই মামলাটি দায়ের করেছেন। হাইকোর্টের প্রধান বিচারপতি মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন। আগামী মঙ্গলবার কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

আইনজীবী কলকাতা হাইকোর্টকে জানিয়েছেন, “রাজ্যপাল একজন সাংবিধানিক প্রধান। রাজ্যপাল সিভি আনন্দ নিজেও জানিয়েছেন যে, চক্রান্ত করে তাঁকে ফাঁসানো হচ্ছে। এই ঘটনার নেপথ্যে রাজনৈতিক অভিসন্ধি রয়েছে। তাই কোনও দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত রাজ্যপালের বিরুদ্ধে মন্তব্য বন্ধ করা প্রয়োজন।”