সরকারি কর্মচারীদের ছুটির নিয়মে বিশেষ বদল! ভোটের মধ্যেই বিজ্ঞপ্তি জারি রাজ্য সরকারের

লোকসভা নির্বাচনের মধ্যেই রাজ্যে সরকারি কর্মচারীদের ছুটির নিয়মে বিশেষ বদল করেছে রাজ্য সরকার। সেই নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Probha Rani Das
New Update
employeeq1.jpg

নিজস্ব সংবাদদাতাঃ লোকসভা নির্বাচন নিয়ে রাজ্যের রাজনৈতিক মহলে চলছে জল্পনা। নির্বাচনের মধ্যেই রাজ্যের সরকারি কর্মচারীদের জন্য নতুন আপডেট এসেছে। রাজ্যের অর্থ দফতর রাজ্যের সরকারি কর্মচারীদের ছুটির বিষয় নিয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রাজ্য সরকারের অধীনে কর্মরত প্রত্যেক চাকরিজীবীকেই এই নতুন নিয়ম বাধ্যতামূলক ভাবে মেনে চলতে হবে।

employeeq2.jpg

রাজ্যের সরকারি কর্মচারীদের ‘লিভ রুল’ নিয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্যের অর্থ দফতর। রাজ্য সরকারের তরফে সরকারি চাকরিজীবীদের নিয়ে নতুন নিয়ম চালু করা হচ্ছে। সরকারি কর্মচারীরা এতদিন অফলাইনে ছুটির জন্য আবেদন করতেন। কর্মচারীরা এতে তাদের কর্মজীবনের মোট ৩০০ দিনের ছুটির জন্য বেতন পেতেন। তবে এবার থেকে অফলাইনের বদলে রাজ্য সরকারি কর্মচারীদের ছুটির জন্য অনলাইনে আবেদন করতে হবে।

d

প্রসঙ্গত, অনলাইনে ছুটির আবেদন করলে ছুটির প্রক্রিয়াঅনেকটাই স্বচ্ছতা বজায় থাকবে বলে মনে করা হচ্ছে। রাজ্যের অর্থ দফতরের তরফে এপ্রিল মাস থেকেই এই নতুন নিয়ম কার্যকর করা হয়েছেএই নিয়ম সকল কর্মচারীকেই মেনে চলতে হবে।

সম্প্রতি, রাজ্য সরকারের তরফে সরকারি কর্মচারীদের এই নতুন লিভ রুলের জন্য অনলাইনে ছুটির আবেদন করতে একটি নতুন পোর্টাল চালু করা হয়েছে

Add 1