বন্যা পরিস্থিতি পরিদর্শন করতে গিয়ে ক্ষোভের মুখে বিধায়ক

জেলায় বন্যা পরিস্থিতি।

author-image
Adrita
New Update
w

নিজস্ব সংবাদদাতা, ডেবরাঃ পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের ১ নং ভবানীপুর গ্রাম পঞ্চায়েতের ভবানীপুর এলাকায় কাঁসাই নদীর বাঁধ ভেঙে বিপত্তি শুরু হয়েছে। এলাকায় গ্রামে গ্রামে ঢুকছে বন্যার জল। মাটির বাড়িগুলিও জলমগ্ন হয়েছে। রাস্তা ও চাষের জমিগুলিও জলের তলায়। সব মিলিয়ে কার্যত মহা সমস্যায় পড়েছেন গ্রামবাসীরা। 

এই খবর পাওয়ার পরেই আজ সকালে ওই এলাকায় গ্রাম পঞ্চায়েতের প্রধানকে নিয়ে হাজির হোন ডেবরা বিধানসভার বিধায়ক ডঃ হুমায়ুন কবীর। বিধায়ক এবং গ্রাম পঞ্চায়েতের প্রধানকে দেখেই বিক্ষোভ দেখাতে শুরু করেন এলাকার মানুষজন। তাদের অভিযোগ এলাকায় নদীর জল এতো বেড়েছে, কিন্তু গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে কোনো মাইকিং করা হয়নি। এমনকি প্রত্যেক গ্রামে গ্রামেও কোনও কিছু জানানো হয়নি। এই অভিযোগ তুলেই বিক্ষোভ দেখায় এলাকাবাসীরা। তাদেরকে শান্ত করতে এলাকার মানুষজনের সঙ্গে কথা বলেন বিধায়ক ডঃ হুমায়ুন কবীর।

বিধায়ক হুমায়ুন কবীর জানান, '' এলাকার মানুষজন যে বিক্ষোভ দেখিয়েছে তা ঠিক। কারণ দীর্ঘ কয়েক বছর ধরে এই এলাকার নদীর বাঁধ সংস্কার করা হয়নি। এই বিষয়ে সেচ দফতরের উদাসীনতা রয়েছে। আমি সেচ দফতরের প্রধানের সঙ্গে কথা বলবো। আপাতত বন্যা দূর্গতদের জন্য ত্রাণ শিবির এবং খাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। ''