Panchayat Election 2023: '২ দিন সময়, যদি কথা না শোনেন…'

নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেওয়া নেতাদের হুমকি দিলেন বিধায়ক কৃষ্ণ কল্যাণী।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
jhn

collected

নিজস্ব সংবাদদাতাঃ দলের দেওয়া প্রার্থী তালিকা মেনে নিতে হবে, অন্যথায় দল থেকে বহিষ্কার করা হতে পারে বলে আগেই সতর্ক করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তারপরও দেখা গিয়েছে, শাসক দলের অনেক নেতা মনোনয়ন দিয়েছেন নির্দল প্রার্থী হিসেবে। এবার সেই নেতাদের বহিষ্কারের সময় বেঁধে দিলেন বিধায়ক তথা পিএসি চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণী। মনোনয়ন প্রত্যাহার না করলে দলে ফিরতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন তিনি।

সোমবার উত্তর দিনাজপুরের রায়গঞ্জ ব্লকের গৌরী গ্রাম পঞ্চায়েতের রুদ্রখণ্ড আম বাগান মাঠে তৃণমূল প্রার্থীদের নিয়ে একটি কর্মীসভা করেন রায়গঞ্জের বিধায়ক। কর্মীদের উদ্দেশে তিনি বলেন, "যাঁরা নির্দল থেকে নমিনেশন দিয়েছেন, তাঁদের বলি আপনারা হৃদয় দিয়ে তৃণমূল দলটা করেছেন। একটু রাগ অনুরাগ হয়েছে, এটা আমাদের বাড়ির ব্যাপার। বাড়ির মধ্যে চলে আসুন আমরা মিটিয়ে নেব। কিন্তু বাড়ির ব্যাপার বাইরে নিয়ে গিয়ে কংগ্রেস বা সিপিএমের সঙ্গে আঁতাত করবেন না।"

কৃষ্ণ কল্যাণী কড়া বার্তা দিয়ে বলেন, "নির্দলে মনোনয়ন পেশ করলে বিজেপির সঙ্গে তুলনা করা হবে। আপনি বিজেপির হাত শক্ত করতে দাঁড়িয়েছেন। আপনার সঙ্গে ট্রিটমেন্টটাও হবে বিজেপির মতো।"

বিধায়ক বলেন, "তৃণমূলের হয়েও নির্দল, সিপিএম বা কংগ্রেস থেকে যাঁরা মনোনয়ন দিয়েছেন, তাঁদের কাছে মঙ্গলবার দুপুর ৩টে অবধি সময় আছে নমিনেশন প্রত্যাহার করার। যদি কথা না শোনেন, আমি কথা দিলাম ২১ তারিখে তাঁদের দল থেকে বহিষ্কার করে দেব। আমি দলে থাকতে তাঁদের ঢুকতে দেব না।"