নবম শ্রেণীর ছাত্রীর জ্বর-বমি! এক সপ্তাহে দুইবার ভর্তি হয়ে মৃত্যু! ছড়াল উত্তেজনা

নবম শ্রেণীর স্কুল ছাত্রীর জ্বর ও বমি। এমনই উপসর্গ নিয়ে হাসপাতালে এক সপ্তাহে দুইবার ভর্তি হলেও শেষ রক্ষা হয়নি।

author-image
Anusmita Bhattacharya
New Update
WhatsApp Image 2024-07-10 at 9.39.33 AM

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থানার হরিশপুর গ্রামের বিনয় বাগের মেয়ে সুমৌবি বাগ গত মঙ্গলবার ঘাটাল হাসপাতালে জ্বর ও বমি নিয়ে চিকিৎসার জন্য ভর্তি হয়। চিকিৎসার উন্নতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ শনিবার ছুটি দিয়ে দেয় ওই ছাত্রীকে।

পরিবারের অভিযোগ, ফের রবিবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে নবম শ্রেণীর স্কুল ছাত্রী সুমৌবিকে ঘাটাল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ একই বিষয়ে একাধিক রিপোর্ট করিয়ে জানায় কিডনিতে পাথর জন্মেছে। এমনকি রিপোর্টগুলো হাসপাতালের বাইরে থেকেও মোটা টাকা খরচ করে করাতে হয়েছে পরিবারকে। কিন্তু হঠাৎ করেই ওই ছাত্রী সোমবার রাতে মারা যায়। আর এতেই রোগীর পরিজনেরা হাসপাতালে তুমুল বিক্ষোভে ফেটে পড়ে।

সৃষ্টি হয় তুমুল উত্তেজনা। অভিযোগ, সন্ধ্যা নাগাদ হাসপাতাল কর্তৃপক্ষ জানায় ওই ছাত্রীকে অন্যত্র নিয়ে যেতে হবে আর তার কিছুক্ষণের মধ্যেই ওই ছাত্রীর মৃত্যু হয় বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। আর এতেই রোগীর পরিবারের লোকজন চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালে বিক্ষোভে ফেটে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে ঘাটাল থানার বিশাল পুলিশ বাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়। যদিও এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কোনও প্রতিক্রিয়া দেয়নি। তবে ঘাটাল মহকুমা হাসপাতালের সুপার মহেশ্বর মাণ্ডি জানিয়েছেন যে পুরো বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।

Adddd