ছাত্রীদের উত্ত্যক্ত করার অভিযোগ শিক্ষাকর্মীর বিরুদ্ধে! শোরগোল মেদিনীপুর কলেজে

শোরগোল কেন পড়ল মেদিনীপুর কলেজে?

author-image
Anusmita Bhattacharya
New Update
WhatsApp Image 2024-09-04 at 6.43.29 PM

নিজস্ব  প্রতিনিধি, মেদিনীপুর: আর জি করের নারকীয় ঘটনার মধ্যেই ছাত্রীদের হোয়াটসঅ্যাপে মেসেজ করে উত্ত্যক্ত করার অভিযোগ উঠল এক শিক্ষাকর্মীর বিরুদ্ধে। ঘটনায় শোরগোল পড়েছে মেদিনীপুর কলেজে। 

বাংলা বিভাগের ওই শিক্ষাকর্মী কলেজের দৈনিক শ্রমভিত্তিক হিসেবে কাজ করে। ঘটনায় কলেজ অধ্যক্ষকে লিখিত অভিযোগ জানায় ছাত্রীরা। অভিযোগ পাওয়ার পরই কলেজ কর্তৃপক্ষ তাকে লম্বা ছুটিতে পাঠিয়ে দেয় বলে জানা গিয়েছে। কিন্তু ওই শিক্ষাকর্মী গত সোমবার ফের কাজে যোগদান করে বিভাগ বদলে। এরপরই বিক্ষোভ দেখাতে শুরু করে ছাত্রীরা। মেদিনীপুর কলেজের অধ্যক্ষের অফিসের সামনে বসে তারা বিক্ষোভ দেখায়। 

তাদের অভিযোগ, বাংলা বিভাগের ওই শিক্ষাকর্মী কলেজের বিভিন্ন ছাত্রীকে হোয়াটসঅ্যাপে মেসেজ করে ও রাতে কল করে নানারকম ভাবে উত্ত্যক্ত করত। হোয়াটসঅ্যাপ চ্যাটের প্রমাণসহ কলেজ ছাত্রীদের একটা অংশ লিখিত আকারে অভিযোগ জানায় অধ্যক্ষকে। তাদের দাবি, "কলেজে যে ওমেন্স সেল আছে তা যেন এই সময় দাঁড়িয়ে ঘটনাটি নিয়ে আলোচনা করে এবং আমাদের নিরাপত্তা সুনিশ্চিত করে"। যদি না হয় তবে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে ছাত্রীরা। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সত্যরঞ্জন ঘোষ জানিয়েছেন, "অভিযোগ পাওয়ার পরই ওই শিক্ষাকর্মীকে লম্বা ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়েছিল। অভিযুক্ত পারিবারিক ও আর্থিক সমস্যার কথা জানিয়ে মুচলেকা দিয়েছে যে ভবিষ্যতে এ ধরনের কার্যকলাপ করবে না। তারপরই বিভাগ বদলে তাকে কাজে যোগদান করানো হয়েছে। ঘটনার তদন্ত চলছে।"