মমতা-বিক্রমাসিংহের কথোপকথন! পোস্ট শুভেন্দুর

যে দেশ আর্থিকভাবে বিধ্বস্ত সেই দেশের প্রেসিডেন্টকে বাংলায় আমন্ত্রণ! তাও আবার বিজনেট সামিটে! বাংলার অর্থনৈতিক অবস্থা কি খুব মজবুত? একাধিক ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় ও রনিল বিক্রমাসিংহের সাক্ষাৎ নিয়ে খোঁচা শুভেন্দু অধিকারীর।

author-image
Pallabi Sanyal
New Update
asas

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ নিয়ে এবার আসরে নামলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্য়াযের তার পোস্টে জানিয়েছেন যে রনিল বিক্রমাসিংহে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জে তাকে দেখে কিছু বিষয়ে আলোচনার জন্য ডাকেন। চলতি বছর কলকাতায় বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটেও শ্রীলঙ্কার প্রসিডেন্টকে আমন্ত্রণ জানিয়েছেন মমতা। শ্রীলঙ্কা সফরের জন্য এদিকে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণও জানিয়েছেন প্রেসিডেন্ট। দুপক্ষই আনন্দিত। এবারে দুপক্ষের একটি আনুমানিক কথোপকথন তুলে ধরে বিষয়টিতে আলাদা মাত্রা যোগ করলেন শুভেন্দু অধিকারী। কর্যত নিউ স্টাইলে দুপক্ষকেই করলে তুলোধনা। এক্স হ্যান্ডেলে শুভেন্দু মমতা ও বিক্রমাসিংহের আনুমানিক একটা কথোপকথন তুলে ধরেছেন। 

শ্রীলঙ্কা আর্থিক দেনায় যেমন ডুবে রয়েছে , সেই একই পরিস্থিতির দিকে এগোচ্ছে বাংলা! তীব্র আর্থিক সঙ্কটের কথা জানার পরেও শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে বাংলায় বিজনেস সামিটে মুখ্যমন্ত্রীর আমন্ত্রণ নিয়েও ব্যঙ্গ করেন শুভেন্দু। মৌ স্বাক্ষর! সবসময় শিরোনামে থাকতে চান মমতা! কেন আমন্ত্রণ শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে? রইল সেই কাল্পনিক কখোপকথন।

 শুভেন্দু পোস্টে উল্লেখ করেন, ''আমি অনুমান করছি উভয়ের মধ্যে কি কথোপকথন হয়েছিল।''

বিরোধী দলনেতা লেখেন,  শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহে - আমি শুনেছি যে আপনি আপনার রাজ্যকে শ্রীলঙ্কার মতো অর্থনৈতিক সংকটের দিকে নিয়ে যাচ্ছেন?

মমতা বন্দ্যোপাধ্যায় - আপনি যদি আমাকে গাইড করতে পারেন কিভাবে বাজার থেকে আরও টাকা ধার করা যায়, আমি আপনাকে পরবর্তী বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাব।

 রনিল বিক্রমাসিংহে- কিন্তু আমরা বিনিয়োগ করার মতো অবস্থায় নেই? সামিটে যোগ দিয়ে কী ভালো হবে?

মমতা বন্দ্যোপাধ্যায় - চিন্তা করবেন না, আপনি এসে মাত্র ২-৩ দিনের জন্য উপভোগ করুন এবং একটি MOU স্বাক্ষর করুন। যাই হোক সবাই এসে মৌ সাইন করে এবং কেউ বিনিয়োগ করে না। আমি শুধু ভাল শিরোনাম সম্পর্কে উদ্বিগ্ন.