Loksabha Election: বাংলায় কত আসন পাবে বিজেপি? বড় খবর জানালেন প্রশান্ত কিশোর

শুরু হয়ে গিয়েছে ২০২৪ লোকসভা নির্বাচন। সেই নিয়ে দেশ জুড়ে উত্তেজনা এখন তুঙ্গে। রাজ্যে বিজেপি কত আসন পাবে সেই নিয়ে বড় তথ্য জানালেন প্রশান্ত কিশোর।

author-image
Probha Rani Das
New Update
prashant kishorq1.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ শুরু হয়ে গিয়েছে ২০২৪ লোকসভা নির্বাচন। সেই নিয়ে দেশ জুড়ে প্রস্তুতি চলছে জোরকদমে। এবার রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিশেষ মন্তব্য করেছেন রাজনীতিবিদ প্রশান্ত কিশোর। তিনি রাজনীতিতে একেবারে পারদর্শী। এক কথায় রাজনীতির ‘পালস’ বোঝেন তিনি। বাংলায় কে এবার ক্ষমতায় আসতে চলেছে সেই নিয়ে রাজ্য জুড়ে চলছে জল্পনা। এই বিষয় নিয়ে বিশেষ মতামত রয়েছে প্রস্বান কিশোরের। তিনি নিজে রাজনীতির সঙ্গে জড়িত না হলেও তাঁর ভবিষ্যদ্বাণীর গুরুত্ব রয়েছে।

prashant kishorq2.jpg

প্রশান্ত কিশোরের পরামর্শ মেনে সঠিক পথে চলে একাধিক জয় ছিনিয়ে এনেছেন দেশের বহু রাজনৈতিক দলের নেতাবৃন্দ। তিনি ভোট কুশলী প্রশান্ত কিশোর। বাংলার মানুষও তাঁর কথায় ভরসা করে। সম্প্রতি এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে লোকসভা ভোটে বাংলায় কেমন ফল করতে পারে সেই নিয়ে মন্তব্য করেছেন রাজনীতিবিদ প্রশান্ত কিশোর।

বাংলায় বিজেপির ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করেছেন প্রশান্ত কিশোর। তা নিয়ে ভবিষ্য়দ্বাণী করেছেন তিনি। নির্বাচন কমিশন দেশের নির্বাচন ঘোষণার আগে প্রশান্ত কিশোর ভবিষ্যদ্বাণী করেছিলেন এবার বাংলা থেকে বিজেপি আগেরবারের থেকে ভালো ফল করবে। অন্যদিকে তিনি এও বলেছিলেন বিজেপি কোনওভাবেই সারা দেশে ৩৭০-এর লক্ষ্যমাত্রায় পৌঁছতে পারে।

bjpflag.jpg

প্রস্বান কিশোর জানিয়েছেন, লোকসভা নির্বাচনে বিজেপি বাংলায় বৃহত্তম দল হতে চলেছে। উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি বাংলায় থেকে ৪২টি আসনের মধ্য়ে ১৮টি আসন দখল করেছিল। এবার তাদের টার্গেট ৩৫ আসন দখল করা। তাঁর ভবিষ্যদ্বাণী আগেরবারের থেকে এবার লোকসভা ভোটে বিজেপির আসন বাড়বে বাংলায়।

প্রশান্ত কিশোর বলেছেন, তেলঙ্গানায় বিজেপি প্রথম না দ্বিতীয় হবে সেটা বড় বিষয় নয়। কিন্তু ওড়িশায় বিজেপি প্রথম হবে। পাশাপাশি বাংলাতেও এক নম্বর দল হবে বিজেপি বলে মন্তব্য প্রশান্ত কিশোরের। তবে সবটাই সম্ভাবনাময় বলে মন্তব্যে করেছেন তিনি। চূড়ান্ত ফল নির্ভর করছে ভোটারদের উপর।

prashant kishore

প্রশান্ত কিশোর আরও বলেছেন, “তামিলনাড়ুতে বিজেপি যদি কোনও আসন না পেয়ে ভোট শতাংশের নিরিখে দুই অঙ্কে পৌঁছে যায় তবে সেটি তাৎপর্যপূর্ণ হবে। তিনি বলেছেন, ওড়িশায় বিজেপি ইতিমধ্য়েই এক নম্বরে রয়েছে। বাংলার জন্য অনেকে বিরোধিতা করলেও পিকের ভবিষ্য়দ্বাণী করছেন, এবার বিজেপি তৃণমূলের থেকে বেশি সম্ভাবনাময়। তিনি বলেছেন, ‘বাংলা থেকে বিজেপির পক্ষে আশ্চর্যজনক ফলের জন্য তৈরি থাকুন।” 

Add 1