বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালকে ঘিরে স্থানীয়দের বিক্ষোভ

 এবিপিট এলাকায় পরিদর্শনে আসেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল।

author-image
Adrita
New Update
s

নিজস্ব সংবাদদাতাঃ এলাকায় এসে রাজনীতি করার অভিযোগে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালকে ঘিরে স্থানীয়দের বিক্ষোভ। সাধারণ মানুষের অসুবিধায় জনপ্রতিনিধি ও বিধায়িকা অগ্নিমিত্রা পালের অনুপস্থিতি নিয়ে এলাকায় বিক্ষোভ। জানা গিয়েছে যে বেশ কয়েকদিন ধরে এলাকায় রয়েছে পানীয় জলের সমস্যা। যার জেরে দুর্ভোগে পরতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। প্রায় একমাস যাবত জল সংকট জামুরিয়ার ৫ নম্বর ওয়ার্ডের এবিপিট এলাকায়। প্রায় পাঁচ হাজার মানুষ পানীয় জলের সমস্যায় ভুগছেন। এবিপিট এলাকায় পরিদর্শনে আসেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। স্থানীয় মানুষদের সঙ্গে তিনি কথা বলেন। 

এবিপিট, স্টাফ পাড়া, তিনতলা, সিআইএসএফ ক্যাম্প, টালিধৌড়া, মুন্ডপাড়া ও শ্রীপুরে গত এক মাস যাবত ইসিএল দ্বারা সরবরাহ করা পানীয় জল বন্ধ রয়েছে। পানীয় জল উত্তোলন করা একটি মেশিন প্রায় এক মাস যাবত বিকল হয়ে যাওয়ার ফলে এই বিপত্তি বলে স্থানীয়রা দাবি করছেন। এবি পিটের বাসিন্দা সন্দীপ মুখার্জি জানান, এই পাম্পের মাধ্যমে প্রতিটি বাড়িতে পাইপ দিয়ে জল যেত। বর্তমানে এবি পিটের বাড়িগুলিতে এখনও পিএইচই জলের সংযোগ আসেনি। এই পাম্পের ব্যর্থতার পর অনেক সমস্যা রয়েছে। পানীয় জলের ঘাটতি দেখা দেয় এই অঞ্চলে। 

জানা গিয়েছে যে এখানের জনসংখ্যা হাজারের কাছাকাছি এবং এটি নষ্ট হয়ে যাওয়ার পর মানুষ অনেক সমস্যার সম্মুখীন হয়। কারণ মানুষ এই জল  দিয়ে গৃহস্থালির প্রতিটি কাজ করে। প্রতি বছর একটি পাম্প বসানো হয় কিন্তু এক বছর চলার পর এগুলি কাজ করা বন্ধ হয়ে যায়। বার বার পাম্পট নষ্ট হয়ে যায় এই অঞ্চলে। একই স্থানীয় মহিলা কিরণ দেবী জানান, গত তিন বছর ধরে জলের একই সমস্যা হচ্ছে। এবি পিটে এবং এই এলাকার কিছু জায়গায় পিএইচই এর জল সরবরাহ করা হয়। এই জল পাওয়ার জন্য প্রতিদিনই মারামারি হয়।

এখানে প্রচুর জনসংখ্যা থাকার কারণে মানুষ পর্যাপ্ত পরিমাণে জল পায় না। যার জেরে প্রতিদিনই নিজেদের মধ্যে মারামারি হয়। এক স্থানীয় বাসিন্দা জানান যে, ' ইসিএল পাম্প ভেঙ্গে গেছে, আমরা প্রায় ২ কিলোমিটার হেঁটে যাই জল আনতে। কেন্দুলিয়া মোড় থেকে আমাদের জল আনতে যেতে হয়। এখন আমরা প্রতিদিন ঘরের কাজ করি আর জল আনতে যাই। এমনকি জলের ট্যাঙ্কারও এখানে আসে না। ' 

স

স্ব

স