আইনশৃঙ্খলা রাষ্ট্রীয় বিষয়: বিএসএফ

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে রয়েছে আধা সামরিক বাহিনী, জানালেন বিএসএফ প্রধান নীতিন আগরওয়াল। তিনি জানান, আইনশৃঙ্খলা একটি রাষ্ট্রীয় বিষয়। আধা সামরিক বাহিনী রাজ্য পুলিশের সহায়তা ছাড়া কাজ করতে পারে না বলেও জানান তিনি।

author-image
Ritika Das
New Update
force3.jpg

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা: আইনশৃঙ্খলা একটি রাষ্ট্রীয় বিষয় এবং স্থানীয় পুলিশ কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে রয়েছে আধা সামরিক বাহিনী, এমন কথাই জানালেন বিএসএফ প্রধান নীতিন আগরওয়াল। এএনএম নিউজের সঙ্গে একান্ত আলাপচারিতায় বিএসএফ-এর প্রধান উল্লেখ করেন যে, আধা সামরিক বাহিনী রাজ্য পুলিশের সহায়তা ছাড়া কাজ করতে পারে না। "আধা সামরিক বাহিনীর আলাদা করে গ্রেফতার করার কোনও পদ্ধতি নেই সমস্তটাই রাজ্য পুলিশকে সহায়তা এবং পরিচালনায় কাজ করার নিয়ম", বলেন আগরওয়াল। 

নীতিন আগরওয়াল জানান, রাজ্য পুলিশ এবং রাজ্য নির্বাচন কমিশন রাজ্যের সংবেদনশীল বুথগুলি সম্পর্কে এবং সেখানে কিভাবে কেন্দ্রীয় বাহিনীকে মোতায়েন করা হবে, সে বিষয়ে তাদের সঙ্গে আলোচনা করেনি। তিনি আরও জানান, আধাসামরিক বাহিনীকে ব্যবহার করা এবং ভাল ভাবে নির্বাচন সম্পন্ন করা রাজ্য পুলিশ এবং নির্বাচন কমিশনের কাজ। 

বিএসএফ অভিযোগ জানিয়েছে যে, রাজ্য পুলিশ এবং রাজ্য নির্বাচন কমিশন, প্যারা মিলিটারি ফোর্সকে সঠিক ভাবে কাজে লাগাতে পারেনি। বিএসএফ প্রধান আরও বলেন, "আইনে কিছু নির্দিষ্ট পদ্ধতি রয়েছে এবং আমাদের তা অনুসরণ করতে হবে।"