লক্ষীপুজোর বাজারে অগ্নিমূল্য জিনিসের দাম ! মধ্যবিত্তের পকেটে টান

আজ কোজাগরী লক্ষ্মীপুজো।

author-image
Adrita
New Update
দ

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুর: দুর্গাপুজো শেষ হওয়ার সাথে সাথেই শুরু হয়েছে বাঙালির বাড়িতে বাড়িতে কোজাগরী লক্ষীপুজো। আজ পুজোরবাজারে জিনিসপত্রের দাম অগ্নিমূল্য। মেদিনীপুরের বড়বাজার থেকে শুরু করি রাজাবাজার সর্বত্রই একই ছবি।

বুধবার সকাল থেকে ফল থেকে শুরু করে সবজি, সবেরই দাম আকাশছোঁয়া। মাত্রা অতিরিক্ত দাম হওয়ায় নাজেহাল ক্রেতারা। একশো এর নিচে কোন ফল, যেইটা ধরবেন সেটাই একশত টাকার উর্ধ্বে। সবজির দামও একই রকম, কুমড়ো কেজি একশো চল্লিশ, ঝিঙ্গা, চিচিঙ্গা, বরবটি, থেকে শুরু করে সব কিছু সবজির দাম বাড় বাড়ন্ত। মাথায় হাত ক্রেতাদের। তারপরেও সাধ্য অনুযায়ী বাজার করতে হচ্ছে মানুষজনদের। রাতে হলেই কোজাগরী লক্ষীমায়ের আরাধনা মেতে উঠবে সবাই।

পঞ্জিকা মতে বুধবার ও বৃহস্পতিবার দুই দিন পূর্ণিমা। এই দুই দিন কোজাগরি লক্ষী পূজা করতে পারবে ব্রতীরা। বুধবার সকাল থেকেই পূজার বাজারে ভিড়। সমস্ত জিনিসের অনেকটা দাম বাড়লেও লক্ষী মায়ের পুজো বলে কথা পুজো তো করতেই হবে। তবে পূজোর বাজারে এসে মধ্যবিত্তের পকেটে অনেকটাই টান পরছে এমনটাই জানাচ্ছেন পুজোর বাজার করতে আসা বাড়ির গৃহিণীরা। তবে দাম বেশি হলেই কিনতেই হচ্ছে পুজোর ফল উপকরণ ও শাক-সবজী সব কিছুই। 

i