সিপিএমের ছটফটানি, আঁচড় কামড় দাও - কুণাল ঘোষ!

আরজি কর কাণ্ড সম্পর্কে মন্তব্য করলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। 

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update
kunal ghoshui.jpg

নিজস্ব সংবাদদাতা: আরজি কর কাণ্ডে প্রথম থেকেই সরব হয়েছিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। এই ঘটনার প্রসঙ্গে এবার তিনি আরও বড়ো মন্তব্য করলেন। তিনি তার সমাজমাধ্যমে পোস্ট করে লিখেছেন, "আরজিকর। জঘন্য ঘটনা। দোষী/দের চরম শাস্তি চাই। আড়াল করলেও শাস্তি হোক।

তদন্ত সিবিআইর হাতে। মামলা সুপ্রিম কোর্টে।

প্রশাসনের কিছু পদক্ষেপে মানুষ বিরক্ত, প্রশ্ন তোলার অবকাশ আছে, সংশোধন চলছে।

kunal ghoshw1.jpg



আজকের যুগে মিডিয়া/ সোশ্যাল মিডিয়ায় ঠিক/ভুল/ বিকৃতি/ অনুমানের ঝড় বইছে। ঘরে ঘরে শার্লক হোমস।

ঠিক এই সময়ে সিপিএমের ক্ষুধিত পাষাণরা নড়ে উঠছে। মানসিক অস্থিরতা প্রবল। একটা জঘন্য ঘটনা, জনগণের ক্ষোভ পাওয়া গিয়েছে। এলোমেলো করো। অবিশ্বাস বাড়াও। গ্রুপে গ্রুপে অতৃপ্ত আত্মাদের বিষোদ্গার। তোদের জমানা ভুলে গেলি বাবা? কপাল ভালো, ফেস বুক, মোবাইল ক্যামেরা, এত চ্যানেল ছিল না। বর্ষীয়ান থেকে নব্য, শূন্যের পরিবারের প্রতিনিধিরা নেমেছে। তৃণমূলকে ভোটে হারানো যায় না। আমরা শূন্য। এখন সুযোগ এসেছে, যার যা রাগ ফলাও, আঁচড় কামড় দাও। কী প্রবল ছটফটানি সিপিএমের। কত ভাষায় শ্লোগান, পোস্টার।

kunal ghosh fg.jpg

হতাশা থেকে সংলাপের বাহার। ভাই তোদের জমানা ভুলে গেলি? ভাই, কেরলের বিধায়ক কি ইস্তফা দিল? এসবের জবাব পাবেন না। মনের অবচেতনে থাকা অবসাদ, ঈর্ষা নিয়ে চলছে অরাজনীতির মোড়কে শকুনের রাজনীতি। একবছর আগে যাদবপুরে ছাত্রের মৃত্যু, কমরেডরা আয়নার সামনে দাঁড়াবেন না?

   আবার বলছি, নাগরিক আন্দোলনকে সমর্থন। কিন্তু বাম, বিজেপি, কংগ্রেসসহ রাজনৈতিক দলের বা তার সমর্থকদের কুৎসা, অরাজকতা তৈরির চেষ্টার সবিনয় জবাব চলবে।"