শুরু নতুন জীবন, মায়ের হাত ধরে বার্সেলোনা পাড়ি অনাথ সোমের

মায়ের হাত ধরে বার্সেলোনা পাড়ি দিতে চলেছে খড়গপুরের অনাথ শিশু সোম।

author-image
Probha Rani Das
New Update
vbncvb23.jpg

নিজস্ব সংবাদদাতাঃ বছরখানেক আগে পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর স্টেশন থেকে উদ্ধার হয়েছিল সাড়ে পাঁচ বছর বয়সের সোম। এই সোমকে কেউ ফেলে দিয়ে গিয়েছিল স্টেশনে। পরে জিআরপি এবং পুলিশের তত্ত্বাবধানে চাইল্ড লাইনের হাত ধরে সোমের ঠাঁই হয় একটি হোমে।

WhatsApp Image 2024-07-08 at 6.59.49 PM.jpeg

যদিও তার ছবি সম্মিলিত ডাটা দিয়ে বিজ্ঞাপন দিয়েছিল চাইল্ড লাইন কর্তৃপক্ষ এবং পুলিশ প্রশাসন যাতে তার বাবা-মা তাকে ফিরে পায় সেই চেষ্টাও করা হয়েছিল। কিন্তু তাতে কোনও সুবিধা হয়নি। তবে এবার সোম যাচ্ছে স্পেনে। তাও আবার উড়োজাহাজে করে।

প্রসঙ্গত উল্লেখ্য,পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর হোম থেকে প্রতিবছরই দত্তক নেওয়া বাচ্চা সংখ্যা বাড়ছে। ইতিমধ্যে মোট ৬২টি শিশু দত্তক নিয়েছে বিভিন্ন দেশের এবং রাজ্যের মানুষজন। জেলা প্রশাসনের হাত ধরে সেই বাচ্চাগুলো নির্বিঘ্নে পৌঁছে গেছে তাঁদের নতুন বাবা-মায়ের কাছে। এই সোমকে দত্তক নেওয়ার জন্য আবেদন দিয়েছিল হোম কর্তৃপক্ষ। সেই সূত্র ধরে স্পেনের বার্সেলোনা থেকে হাজির হলেন এক সিঙ্গেল মাদার। তিনি দায়িত্ব নিলেন ছয় বছরের সোমের।

WhatsApp Image 2024-07-08 at 6.59.44 PM.jpeg

মূলত স্পেনের বার্সেলোনাতে বসবাস কারী মেরিটক্সেল রোসিচ গিমেজ(Meritxell Rosich Gimenez) ওরফে চেরি একজন সিঙ্গেল মাদার। ৪৭ বছর বয়সী এই মহিলা একটি কোম্পানিতে ডিরেক্টর পদে রয়েছেন। বহুদিন ধরে তিনি একটি বাচ্চা দত্তক নিতে চেয়েছিলেনসেই মতই তিনি আবেদন করেছিলেন। অবশেষে সমস্ত সরকারি নিয়ম-কানুন মেনে এদিন জেলাশাসকের হাত ধরে সোম পাড়ি দিল স্পেনের উদ্দেশ্যে। 

Adddd