Sandeshkhali: 'খলিস্তান' বিতর্ক বঙ্গ পেরিয়ে পাঞ্জাবে!

ধামাখালি এলাকায় ব্যারিকেড গড়ে শুভেন্দুদের আটকে দেয় পুলিশকর্মীরা। সেই সময়েই পুলিশের সঙ্গে বাগ্‌বিতণ্ডা শুরু হয় বিজেপি বিধায়ক এবং কর্মী-সমর্থকদের। তখনই এক কর্মরত আইপিএস অফিসারকে 'খালিস্তানি' বলে কটাক্ষ করা হয়।

author-image
Shroddha Bhattacharyya
New Update
cxertyuil.

নিজস্ব সংবাদদাতা: সন্দেশখালি গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সন্দেশখালির অন্তর্গত ধামাখালিতে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তিনি এবং তাঁর দল। সেই মুহূর্তে একজন আইপিএস অফিসারকে 'খালিস্তানি' বলে কটাক্ষ করা হয়। তৃণমূল নেতৃত্বের অভিযোগ ওই কটু মন্তব্যটি করেছেন শুভেন্দু অধিকারী নিজে। পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। বলেছেন যে শুধু দাবি করলেই হবে না, প্রমাণও করতে হবে। এইসব তর্ক-বিতর্কের মধ্যেই বঙ্গের ‘খলিস্তান’ বিতর্ক পৌঁছল পাঞ্জাবেও।

অমৃতসরের শিরোমণি গুরদ্বার প্রবন্ধক কমিটির সভাপতি হরজিন্দর সিংহ ধামি দাবি তুলেছেন যে, পশ্চিমবঙ্গে শিখ আইপিএস অফিসার যশপ্রীত সিংহের ‘চরিত্রহনন’ করেছে বিজেপি! তিনি আরও বলেন, "যে রাজনৈতিক নেতাদের এ রকম চিন্তাভাবনা, তাঁদের ভুলে যাওয়া উচিত নয় যে, এ দেশের স্বাধীনতা এবং রক্ষার জন্য সব থেকে বেশি আত্মত্যাগ করেছেন শিখেরা। শিখদের কারও শংসাপত্রের প্রয়োজন নেই। তারা জানে কীভাবে দেশের জন্য কর্তব্য পালন করতে হয়, নিজেদের ঐতিহ্য, প্রথা বজায় রেখে।’’

এডিজি সুপ্রতিম সরকার মঙ্গলবার বিকেলে সন্দেশখালি থানায় সাংবাদিক বৈঠক করে বলেন, ‘‘বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আঙুল উঁচিয়ে যশপ্রীত সিংহকে 'খালিস্তানি' বলে মন্তব্য করেন।’’ তিনি আরও বলেন, ‘‘ওই মন্তব্য অত্যন্ত অসংবেদনশীল, প্ররোচনামূলক এবং ধর্মীয় বিশ্বাসে আঘাত করেছে। এর তীব্র প্রতিবাদ ও নিন্দা করছি।’’

গুরুদ্বার কমিটির সভাপতি ধামি গুরুতর অভিযোগ তুলেছেন বিজেপির বিরুদ্ধে। তিনি বলেছেন, "দেশে ‘হিংসার আবহ’ তৈরির চেষ্টা চলছে।" তিনি অভিযোগের তীর ছুঁড়েছেন কেন্দ্রীয় সরকারের দিকেও।

add 4.jpeg

cityaddnew

স

স