থ্রেট কালচারের শাস্তি! কল্যাণী মেডিক্যাল কলেজ থেকে বরখাস্ত ৪০ ডাক্তারি পড়ুয়া

ন্যূনতম ৬ মাসের জন্য তাঁদের বহিষ্কার করা হচ্ছে।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
kalyani medical college

File Picture

নিজস্ব সংবাদদাতা: ‘থ্রেট কালচারকে সমূলে বিনাশ করার জন্য প্রত্যেক কলেজে তদন্ত কমিটি বসাতে হবে’। স্বাস্থ্যভবনের সামনে থেকে ধর্না তুলে নেওয়ার ঘোষণার সময়ে সাংবাদিক বৈঠকে থ্রেট কালচারের বিরুদ্ধে তাঁদের লড়াই চলবে বলে এক অর্থে স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন জুনিয়র চিকিৎসকেরা। এই আবহেই এবার কল্যাণী মেডিক্যাল কলেজ থেকে থ্রেট কালচারের অভিযোগে ৪০ জন ডাক্তারি পড়ুয়াকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হল। 

হাসপাতাল, হস্টেল, কলেজ ক্যাম্পাস থেকে ৪০ জন ডাক্তারি পড়ুয়াকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে কলেজ কাউন্সিলের বৈঠকে। ন্যূনতম ৬ মাসের জন্য তাঁদের বহিষ্কার করা হচ্ছে। শুধুমাত্র পরীক্ষা দিতে ও তদন্ত কমিটির মুখোমুখি হতে ক্যাম্পাসে প্রবেশে ছাড় দেওয়া হয়েছে তাঁদের। 

WhatsApp Image 2024-09-20 at 10.10.48
File Picture

এর পাশাপাশি কল্যাণী মেডিক্যাল স্টুডেন্টস ওয়েল ফেয়ার কমিটি ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমস্ত ক্লাস রিপ্রেজেনটেটিভকে পদ থেকে সরিয়ে দেওয়া হবে। কলেজ নির্বাচনে অংশ নিতে পারবেন না বহিষ্কৃত ডাক্তারি পড়ুয়ারা। এছাড়া আজ থেকে হস্টেল চত্বরে বসছে পুলিশ পিকেট, চলবে টহলদারি বলেও জানা যাচ্ছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হবে বলেও জানিয়ে দিয়েছে কলেজ কাউন্সিল। 

মেডিক্যাল কলেজ গুলি থেকে থ্রেট কালচার দূর করতেই – প্রতিবাদ কর্মসূচী চালিয়ে যাচ্ছে জুনিয়র চিকিৎসকেরা। আজ ৪১ দিন পর তাঁদের আংশিক কর্মবিরতি উঠছে, আর তাঁর আগে কল্যাণী মেডিক্যাল কলেজের এই পদক্ষেপ সত্যিই প্রশংসনীয়।

Adddd