পুকুর ভরাট করে অবৈধ বালির কারবার, ঘটনা প্রকাশ্যে আসতেই সজাগ প্রশাসন

সজাগ প্রশাসন।

author-image
Adrita
New Update
coverইউই

নিজস্ব সংবাদদাতা, অন্ডাল: অন্ডালের বিস্তৃত দামোদর নদীঘাট এলাকায় চলছে অবৈধ বালির কারবার।এমন ঘটনার খবর ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। এই খবর প্রকাশিত হওয়ার পরই নড়েচড়ে বসেছে প্রশাসন। ঘটনাটি ঘটেছে অন্ডালের রামপ্রসাদপুর পঞ্চায়েতের অন্তর্গত দামোদর কলোনি এলাকায়।

পুকুরের মালিক সোনু যাদব জানান,' তাদের দামোদর কলোনি এলাকায় তেতুল পুকুর নামে একটা বৃহৎ পুকুর রয়েছে। এই পুকুরটি তার পৈত্রিক সম্পত্তি। তিনি অভিযোগ করেন বর্তমানে কিছু জমি মাফিয়া তার পুকুর ভরাট করার চেষ্টা করছে। এমনকি পুকুরের পাড়ে অবস্থিত বড় বড় গাছ কেটে ফেলারও পরিকল্পনা নিয়েছিল জমি মাফিয়ারা। এমন ঘটনার খবর পেয়েই তিনি ঘটনাস্থলে আসেন। তাকে দেখা মাত্রই গাছ কাটতে আসা লোকজন পালিয়ে যায়। 

সোনুবাবু সরাসরি এলাকার মনু রায় নামে এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, ' ওই ব্যক্তি তার পুকুর পাড়ের গাছ কাটছেন এবং পুকুর ভরাটের চেষ্টা চালাচ্ছেন। ' যদিও সমস্ত বিষয় অস্বীকার করে মনু রায় জানান, ' তার বিরুদ্ধে পুকুর ভরাটের যে অভিযোগ তা সম্পূর্ণ মিথ্যা। গাছ কাটার যে অভিযোগ উঠেছে সেটাও ভুল। পুকুরপাড়ে একটা দোকান করার পরিকল্পনা রয়েছে আর সে কারণেই গাছের ডাল কাটা হচ্ছিল গাছ কাটা হয়নি। '

যদিও পুকুর পাড়ে দোকান করা কতটা আইনসঙ্গত সে বিষয়ে প্রশ্ন থেকেই যায়। অন্যদিকে সোনু যাদব জানান ' এই বিষয়ে তিনি প্রশাসনিক দপ্তর যেমন ভূমি রাজস্ব দপ্তর এবং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকরের কাছে অভিযোগ জানাবেন বলে জানান। 

অন্যদিকে এই বিষয়ে রামপ্রসাদপুর পঞ্চায়েতের প্রধান কৃষ্ণা মন্ডল জানান, ' বিষয়টা তার জানা নেই তবে তিনি আশ্বাস দেন এই বিষয়ে তিনি ভূমি রাজস্ব দপ্তর এবং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকদের কাছে বিষয়টি দেখবার আর্জি জানাবেন। ' 

Adddd