CCTV-তে মুড়ে ফেলা হবে হাসপাতালগুলি, স্বাস্থ্য ভবনের সঙ্গে বৈঠকে জানালেন CMOH

কি জানালেন তারা ?

author-image
Adrita
New Update
্ব

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুর: স্বাস্থ্য ভবনে বৈঠকের পর মুখ্য স্বাস্থ্য অধিকারী বললেন পশ্চিম মেদিনীপুর জেলার অন্তর্গত সমস্ত হাসপাতালগুলি ক্লোজ সার্কিট ক্যামেরার অন্তর্ভুক্ত করা হবে। দেশের সর্বোচ্চ আদালতের নিয়ম মেনে এদিন পশ্চিম মেদিনীপুর জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডক্টর সৌম্য শংকর সারেঙ্গী জানান, '' জেলার স্বাস্থ্য কেন্দ্র এবং হাসপাতাল গুলিতে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে আমরা খুব দ্রুত সিসি ক্যামেরা লাগানোর কাজ শুরু করব। মহিলা চিকিৎসকদের এবং নার্সদের সুরক্ষার জন্য আরো দ্রুত পদক্ষেপ করে বিষয়গুলি মাথায় রাখতে হবে। পাশাপাশি কর্তব্যরত স্বাস্থ্য কর্মীদের জন্য পর্যাপ্ত পরিমাণে বিশ্রামাগার এবং শৌচাগারেরও নির্মাণ করা। '' 

তিনি আরও জানান যে, '' প্রত্যেকটি স্বাস্থ্য কেন্দ্র এবং হাসপাতালের বাউন্ডারি ওয়াল গড়ে তুলতে হবে। জেলার প্রত্যেকটি ব্লক স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে বৈঠকের পর প্রত্যেকটি হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্রের রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। যেখানে যার যেটা প্রয়োজন রয়েছে, বৈঠকের শোনা হয়েছে এবং খুব দ্রুত কাজ শুরু হবে। ''  এছাড়াও, এই বৈঠকে জানানো হয়েছে যে, জেলার প্রত্যেকটি স্বাস্থ্যকেন্দ্র এবং হাসপাতালের রিপোর্টে বিশেষ গুরুত্ব দেওয়া হবে। এছাড়াও, এদিন বৈথকে ডেঙ্গু নিয়ে বিশেষ সতর্কতা অবলম্বন করা হয়েছে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে। 

এক্ষেত্রে প্রসঙ্গত যে, কলকাতার আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় সারা দেশ আজ তোলপাড় হয়ে উঠেছে। গত ৯ অগস্ট ওই তরুণী মরদেহ হাসপাতালের চার তলার সেমিনার রুম থেকে উদ্ধার করা হয়।