অবশেষে স্বস্তি, আগামী ৭দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা বঙ্গে, জারি কমলা সতর্কতা

এবার গোটা রাজ্যেই প্রবেশ করেছে বর্ষা। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার থেকে গোটা রাজ্যে পুরোপুরি ঢুকে পড়েছে মৌসুমি বায়ু।

author-image
Probha Rani Das
New Update
rainfalll.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ অবশেষে রাজ্যবাসীর জন্য মিলল স্বস্তির খবর। এবার গোটা রাজ্যেই প্রবেশ করেছে বর্ষা। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার থেকে গোটা রাজ্যে পুরোপুরি ঢুকে পড়েছে মৌসুমি বায়ু। আগামী কয়েকদিন সারা পশ্চিমবঙ্গে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ৭ দিনের মধ্যে ৫ দিন রাজ্যের জেলাতে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

rain koll.jpg

প্রসঙ্গত, আগামী সাতদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সব জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে। বঙ্গোপসাগরে নিম্নচাপ হওয়ার কারণেই রাজ্যে প্রায় সব জেলাতেই বৃষ্টিপাত হবে।

heavy 4.jpg

তবে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের কাছাকাছি ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নিম্নচাপ হতে পারে। দক্ষিণবঙ্গে কলকাতা সহ হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়াবজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। এছাড়াও উত্তরবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। সেই কারণে উত্তরবঙ্গের জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে।