রাতভর ব্যাপক ঝড়বৃষ্টি, জারি লাল সতর্কতা

চলেছে রাতভর অঝোর বৃষ্টি।

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
দ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুরঃ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ।

 এর যেরে রাত ভোর ব্যাপক ঝড়বৃষ্টি হয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা, সবং পিংলা এবং তার পার্শ্ববর্তী এলাকায়। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের প্রভাবে গভীর নিম্নচাপ তৈরি হয়েছে।

আরও জানা গিয়েছে যে, আজ শনিবার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে প্রতি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

West Bengal Weather Update: নিম্নচাপের বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে,  বজ্রবিদ্যুৎ-সহ নিবিড় বৃষ্টির সতর্কতা ১৩ জেলায় – News18 বাংলা

গভীর নিম্নচাপের জেরে পশ্চিম মেদিনীপুর জেলায় জারি করা হয়েছ লাল সতর্কতা। হাওয়া অফিসের ঘোষণা অনুযায়ী, আজ সারাদিন এবং আগামীকাল পর্যন্ত চলবে ঝড় বৃষ্টি। অবিরাম বর্ষণের ফলে খালবিল, জমি সব জায়গাতেই জল জমে রয়েছে জল। সকাল সকাল মাথায় ছাতা হাতে সবাই নিজেদের কাজে বেরিয়ে পড়েছে।

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, আবহাওয়াবিদদের পূর্বাভাস অনুযায়ী আজ দুই বঙ্গেই প্রবল ঝড়বৃষ্টিড় সম্ভাবনা আছে। সূত্র মারফত জানা গিয়েছে যে,কলকাতা থেকে মাত্র ১০০ কিলোমিটার দূরে রয়েছে নিম্নচাপ। তার প্রভাবেই এত ঝড়বৃষ্টি।

দেশের যেসব জায়গায় ভারী বৃষ্টি হতে পারে জানালো আবহাওয়া অফিস

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শনিবার দক্ষিণবঙ্গের সব ক’টি জেলাতেই বৃষ্টি হবে। আরও জানা গিয়েছে যে, কলকাতা-সহ কয়েকটি জেলায় বইবে দমকা হাওয়া। হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৫০ কিমি।

Bengal Rain Forecast-Hailstorm: ঝড়-বৃষ্টি বাড়বে শুক্রবার থেকে, ৯ জেলায়  শিল পড়ারও পূর্বাভাস - West Bengal - Aaj Tak Bangla

আবহাওয়াবিদরা আরও জানিয়েছেন যে, আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত উত্তরের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও, উত্তরবঙ্গের কিছু জেলা, যেমন দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে আজ ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। 

Kolkata Rain Update: শুক্রবার কি বৃষ্টি হবে কলকাতায়? রাজ্যের কোন কোন  জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে? খামখেয়ালি বসন্ত আর ক'দিন? জানুন  পূর্বাভাসrain ...

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ-বাংলাদেশ উপকূল এবং উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের ফলে উত্তাল হতে পারে সমুদ্র। যার যেরে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।