জলনিকাশি ও রাস্তা আটকে প্রোমোটিং! প্রোমোটারের সঙ্গে ধস্তাধস্তি চাষীদের

ফের শিরোনামে ডেবরা। জলনিকাশি ও রাস্তা আটকে প্রোমোটিংয়ের অভিযোগ। চাষীরা বাধা দিতে এলে প্রোমোটারের সঙ্গে ধস্তাধস্তি হয়।

author-image
Anusmita Bhattacharya
New Update
coverjol

নিজস্ব প্রতিনিধি, ডেবরা: কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে সরকারি জায়গা বা চাষীদের জায়গা জবর দখল করা যাবে না। কিন্তু ডেবরায় চাষের জমির মাঝেই শুরু হয়েছে প্রোমোটিং। নিকাশী ও রাস্তা বন্ধ করেই প্রোমোটিংয়ের অভিযোগ তুলেছে চাষীরা। ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের দলবতিপুর এলাকার। 

আজ সকাল সাড়ে দশটা নাগাদ চাষীরা চাষের জমি রক্ষার জন্য ব্যানার লাগাতে গিয়ে প্রোমোটারদের হাতে আক্রান্ত হয় বলে অভিযোগ। চাষীদের অভিযোগ ব্যানার লাগানোর সময় প্রোমোটার দিবাকর মণ্ডল তার দলবল নিয়ে এসে তাদের ওপর হামলা চালায়। চাষীদের দাবী প্রয়োজনীয় মাঠে যাওয়ার রাস্তা ও নিকাশি না করা হলে তারা আগামীতে বৃহৎ আন্দোলনে নামবে। 

অপরদিকে প্রোমোটার দিবাকর মণ্ডলের অভিযোগ তিনি সমস্ত কিছু গ্রাম পঞ্চায়েতের নিয়ম মেনে করেছেন। রাস্তাও ছেড়েছেন তাও জোরপূর্বক তার জায়গা ঘিরে ফেলা হচ্ছে। তাই তিনি বাধা দিতে গেলে চাষীরা তাকে মারধর করে বলে অভিযোগ।  

অপরদিকে এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ডেবরা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে ডেবরা বাজারের দুই দিকে ১৬ নং জাতীয় সড়কের ধারে দিনের পর দিন প্রোমোটারদের রাজত্ব বেড়ে চলেছে। যদিও এই নিয়ে হুঁশ নেই প্রশাসন ও এন এইচ কর্তৃপক্ষের, এমনটাই অভিযোগ উঠছে বিভিন্ন মহলে। 

Add 1