সঙ্গীত, নৃত্য, চা, পর্যটন... পাহাড়ের রানীকে আরও আকর্ষনীয় করতে অভিনব উৎসব

উপজাতি নৃত্য থেকে শুরু করে মিউজিক্যাল ব্যান্ড, দার্জিলিংয়ের সুগন্ধী চায়ের স্বাদ এবং বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে জমজমাট দার্জিলিংয়ের এই উৎসব। পাহাড়ের রানীকে আরও আকর্ষণীয় করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

author-image
Tamalika Chakraborty
New Update
darjeeling cover.jpg

নিজস্ব সংবাদদাতা: এক অসাধারণ উৎসবের আয়োজন দার্জিলিংয়ে। গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের সহযোগিতায় দার্জিলিং পুলিশ সংগীত, নৃত্য এবং একগুচ্ছ মজা নিয়ে জমজমাট অনুষ্ঠানের আয়োজন করেছে। উপজাতি নৃত্য থেকে শুরু করে মিউজিক্যাল ব্যান্ড,  দার্জিলিংয়ের সুগন্ধী চায়ের স্বাদ  এবং বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান কী থাকছে না এই উৎসবে। পাহাড়ের রানীকে ক্রিসমাসে পর্যটকদের কাছে আরও আকর্ষনীয় করতে সংস্কৃতি এবং নৃত্যের মিশ্রণ থাকছে এই অনুষ্ঠানে।

 darjeeling 2 edit .jpg

দার্জিলিংয়ের জেলা পুলিশ সুপার  প্রবীন প্রকাশ ফোনে এএনএম নিউজকে  জানিয়েছেন, 'এই সঙ্গীত উৎসবে অংশ নিতে ৭০০ টিরও বেশি ব্যান্ড আবেদন করেছিল।  আমরা কেবল ১২টি ব্যান্ড বেছে নিয়েছি এবং তারা শীর্ষ তিনটি স্লটে অনুষ্ঠান করবে। অংশগ্রহণকারী ব্যান্ডগুলির  প্রতিভা  বিশেষজ্ঞরা বিচার করবেন।  দার্জিলিং মেলোটিয়া উৎসবে ২২ ডিসেম্বর ২০২৩ ম্যারাথন বুননের আয়োজন করা হয়েছে। এখানে  দার্জিলিংয়ের ৪.৫ কিলোমিটার পথ সহ মনোরম দার্জিলিং পাহাড়ের পরিবেশের সঙ্গে তাল মিলিয়ে হাঁটতে হাঁটতে বুননের কাজ করতে হবে। রাজ্য পর্যটন বিভাগ এবং জিটিএ অন্যান্য স্পনসরদের সহযোগিতায় এই উৎসবের আয়োজন করা হয়েছে। আমরা এই উৎসবটিকে সাফল্যমণ্ডিত করতে বদ্ধপরিকর। তিনি আরও বলেন, এই উৎসবের প্রধান বিশেষত্ব চা, সঙ্গীত ও সংস্কৃতি। তিনটি জিনিসের জন্যই দার্জিলিং সারা বিশ্ব জুড়ে পরিচিত, '' 

darjeeling 1.jpg