নেশা মুক্ত জঙ্গলমহল গড়ার ডাক, রাস্তায় আবগারি দফতরের আধিকারিকরা

নেশা মুক্ত জঙ্গলমহলের ডাক দিলেন আবগারি দফতরের আধিকারিকরা। তাঁরা শনিবার জঙ্গলমহলের রাস্তায় নেমে প্রচার করেন। মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির চেষ্টা করেন।

author-image
Tamalika Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
edit dist .jpg



নিজস্ব সংবাদদাতা: জঙ্গলমহলের আদিবাসী ও অন্যান্য বাসিন্দাদের নেশা মুক্ত সমাজ গড়ার ডাক দিয়ে বিশেষ সচেতনতা প্রচার শুরু হল ঝাড়গ্রামে। শনিবার  ঝাড়গ্রামের সাঁকরাইল ব্লকের ভাঙাবাঁধ গ্রাম সহ বিভিন্ন অঞ্চলে প্রচার অভিযান শুরু হয়েছে। সাঁকরাইল থানা ও ঝাড়গ্রাম আবগারি দফতরের কর্মী আধিকারিকরা মাইকে প্রচার চালাচ্ছেন। নয়াগ্রাম আবগারি বিভাগের ইন্সপেক্টর জয়ন্ত বোস জানালেন, জঙ্গলমহলে চোলাই মদের রমরমা কারবার চলে। বিশেষ করে আদিবাসীদের মধ্যে নেশার প্রবণতা খুব বেশি। তাঁদের যে কোনও উৎসব ও অনুষ্ঠানে নেশা করা খুব স্বাভাবিক ব্যাপার। কিন্তু বিভিন্ন ক্ষেত্রে দেখা যায় তাঁরা চোলাই মদ বা নকল বিদেশী মদ খেয়ে নেয়। ফলে নানারকম শারীরিক অসুস্থতার শিকার হতে হয় তাঁদের। এমনকি মৃত্যু পর্যন্ত হয়। এর হাত থেকে আদিবাসীদের বাঁচাতেই এই সচেতনতা প্রচার।

জয়ন্ত বাবু আরও জানিয়েছেন, ঝাড়গ্রাম জেলা জুড়েই অবৈধ মদ কারখানায় হানা দেয় তাঁরা। পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে চলে অভিযান। তবুও কম দামি মদ খাওয়ার প্রবণতা আদিবাসীদের চোলাই বা নকল মদের দিকে আকৃষ্ট করে। এর বিরুদ্ধে জোরদার প্রচার ভবিষ্যত প্রজন্মকে সুস্থ ও স্বাভাবিক করতে পারে। উপস্থিত ছিলেন, সাঁকরাইল থানার সাব-ইন্সপেক্টর সুব্রত প্রাথমিক সহ পুলিশ কর্তারা।